বাবার নি’র্যাতনের প্রতিবাদে মাকে দ্বিতীয় বিয়ে দিল ছেলে! তাঁর পোস্ট হৃদয় স্পর্শ করল নেট দুনিয়ার

ভারতের কেরালা রাজ্যের ২৩ বছর বয়সী গোকুল শ্রীধর। মায়ের উদ্দেশে দেয়া তার একটি ফেসবুক পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। মাকে নিয়ে ফেসবুক পোস্ট আর এমন কি, তবে পেশায় প্রকৌশলী গোকূলের মায়ের দ্বিতীয় বিয়ের জন্য শুভ কামনা জানানো পোস্টটি নিঃসন্দেহে একটু ভিন্নই।

মায়ের দ্বিতীয় বিয়ের কথা ফেসবুকে ঘোষণা করেছিলেন কোল্লামের বাসিন্দা শ্রীধর, আর সেই পোস্টই হু হু করে ভাইরাল হতে শুরু করে। শ্রীধরকে অভিনন্দন জানিয়ে পোস্ট করেছে তামাম নেট দুনিয়া। এ পর্যন্ত ৩৮ হাজারেরও বেশি লাইক পেয়েছে শ্রীধরের পোস্ট আর তার নিচে মন্তব্য জমা পড়েছে সাড়ে ৩ হাজারের কাছাকাছি।

কী এমন পোস্ট করেছিলেন শ্রীধর? কেন মায়ের দ্বিতীয় বিয়ের কথা জানিয়ে লেখা তাঁর পোস্ট হৃদয় স্পর্শ করল নেট দুনিয়ার? মূল পোস্টটি মালয়ালম ভাষায় লিখেছেন শ্রীধর, যার অর্থ, ‘‘আমার মায়ের বিয়ে নিয়ে এই পোস্ট। এই লেখাটা লেখার আগে আমি অনেক ভেবেছি।

কারণ এখনও বহু মানুষ মেয়েদের দ্বিতীয়বার বিয়ে করাটা মেনে নিতে পারেন না। যাঁদের চোখে সন্দেহ, করুণা আর ঘৃণা রয়েছে, তাঁদের অনুরোধ করব এই পোস্টটি না পড়তে। অবশ্য পড়লেও আমাদের কোনও ক্ষতি হবে না…’’

শ্রীধর আরও লিখেছেন, ‘‘আমার মা এমন একজন মহিলা যিনি আমার জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। প্রথম বিয়ের সুবাদে তাঁকে অনেক কষ্ট পেতে হয়েছে। মার খেয়ে কপাল ফেটে রক্ত পড়েছে। আমি মাকে জিজ্ঞেস করতাম কেন এত কষ্ট সহ্য করছেন উনি।

মা বলেছিলেন, উনি আমার জন্য বেঁচে আছেন, আমার জন্য উনি সব কষ্ট সহ্য করতে রাজি। যেদিন মায়ের হাত ধরে বাড়ি ছেড়েছিলাম, সেদিনই আজকের দিনটার কথা ভেবে নিয়েছিলাম আমি।

আমার মা তাঁর সমস্ত যৌবন আমার কথা ভেবে ত্যাগ করেছেন, কিন্তু তাঁর এখনও আরও অনেক স্বপ্ন আছে, অনেক বাধা পেরোনোর আছে। এর বেশি আর কিছু আমি বলতে চাই না। এমন একটা বিষয় লুকিয়ে রাখার মতো নয়। ‘শুভ বিবাহ, মা!’’’

পোস্টটি প্রবলভাবে সাড়া ফেলেছে নেট-দুনিয়ায়। মায়ের পাশে দাঁড়ানোর জন্য শ্রীধরকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। ‘‘আপনার মতো সন্তানই আদর্শ’’, ‘‘আপনার মতো মানুষকেই দরকার এখন’’, এমন নানা মন্তব্যে ভরে গেছে শ্রীধরের পোস্টটি। শ্রীধর ও তাঁর মায়ের প্রতি আমাদের শুভেচ্ছা রইল।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!