থমকে গেছে সেতু মহাসড়ক, প্রায় ৩৩ কি.মি. যানজট

অতিরিক্ত যানবাহনের চাপ, সড়ক দুর্ঘটনা ও টোল আদায়ে বিলম্ব হওয়ার কারনে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল অনেকটাই থমকে গেছে। ফলে উত্তরবঙ্গগামী লেনে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে মির্জাপুরের পাকুল্লা পর্যন্ত প্রায় ৩৩ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (৮ জুলাই) বিকেলে মহাসড়কের এলেঙ্গা, পৌলী, রাবনা, আশেকপুর ও ভাতকুড়া এলাকা ঘুড়ে এ চিত্র দেখা গেছে।

ট্রাক, পিকআপ, বাসসহ নানা গণপরিবহনে নারী টানে ছুটেছেন ঘরমুখো মানুষ। তবে যানজটের কারণে বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। গন্তব্যে কখন পৌছাবে এ নিয়েও সংশয়ে রয়েছেন তারা। ট্রাকের ছাঁদে ভ্রমন করা বগুড়াগামী যাত্রী গার্মেন্টসকর্মী আনোয়ারা খাতুন বলেন, বাস বা ট্রেনে টিকিট না পেয়ে ছোট ছোট বাচ্চা নিয়ে ট্রাকেই যাত্রা করেছি। গত ঈদে বাড়ি যাইতে পারি নাই, এবার ঈদ পরিবারের সকলের লগে করমু ভেবে যাইতেছি।

তবে ঢাকা থেকে রওনা দেয়ার পর থেকেই জ্যামে পইরা অস্থির হইয়া গেছি। বাচ্চারা ক্ষুধায় কষ্ট করতাছে। আশেকপুর আইসা জ্যামে আটকা রইছি। এ কারণে রাস্তা থেইকাই রুটি কিনা সকলে মিলা খাইতাছি। যাত্রীদের কেউ কেউ বলেন রাস্তায় ছোটখাটো দুর্ঘটনার কারণে যানযটের তৈরি হতে পারে। এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে ইনচার্জ আতোয়ার রহমান বলেন, প্রচুর যানবাহনের চাপে এ অবস্থা সৃষ্টি হয়েছে। মহাসড়কের সেতু পূর্ব থেকে আশেকপুর বাইপাস পর্যন্ত কোথাও থেমে আবার কোথাও ধীরগতি চলছে গণপরিবহন। পরিস্থিতি স্বাভাবিক করতে তৎপর রয়েছে পুলিশ।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!