ক্রিকেট কিংবদন্তি মোহাম্মদ রফিকের সঙ্গে নায়ক ওমর সানী

বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে উজ্জ্বলতম নাম মোহাম্মদ রফিক। একটা সময় তার বাঁ-হাতি ঘুর্ণি বলে কাবু হয়ে যেতেন বাঘা বাঘা ব্যাটার। আবার তার মারমুখী ছক্কায় উল্লাসের জোয়ার ছড়িয়ে পড়ত গ্যালারিতে। দেশের ক্রিকেটপ্রেমীদের মনে এখনো ভালোবাসাময় একটি জায়গা দখল করে আছেন এই তারকা। মোহাম্মদ রফিকের সঙ্গে ব্যক্তিগত পরিচয় রয়েছে চিত্রনায়ক ওমর সানীর। একই এলাকায় জন্মের সূত্রে তাদের মধ্যকার সম্পর্ক চমৎকার। একে-অপরের কাজের ভক্তও। সে কথাই মনে করিয়ে দিলেন সানী।

শনিবার (৩০ জুলাই) রফিকের অফিসে গিয়েছিলেন ওমর সানী। সেখানে গিয়ে অনেকক্ষণ আলাপ করেছেন, স্মৃতি হাতড়ে দিয়েছেন আড্ডা। এরপর ক্যামেরাবন্দি হয়েছেন হাস্যোজ্বল চেহারায়।

ছবি শেয়ার করে ওমর সানী ফেসবুকে লিখেছেন, ‘আইসিসি ট্রফি থেকে শুরু করে বিশ্ব দরবারে এক সময়ে একটি নাম ছিল, অনেকের সাথে- রফিক। যাই হোক, তার সাথে দীর্ঘদিন পর, যে জায়গায় জন্মেছি, তিনি সেই জায়গার মানুষ। বয়স এক সমান, বিশ্ব দরবারে একসময় সুপারস্টার। অনেক কিছু লেখার ছিল, ওর সমস্ত কাজের সাথে আমি আছি। ভীষণ ভালো মানুষ, পারিবারিক। লেখা ছোট করতে চাচ্ছি, পারছি না। ভালো থাকুক আমাদের রফিক, মিস্টার বাংলাদেশ।’

খেলাধুলা দারুণ পছন্দ করেন ওমর সানী। বাংলাদেশ ক্রিকেটের নিয়মিত খোঁজখবর রাখেন। টিভি পর্দায় উপভোগ করেন লালসবুজ বাহিনীর লড়াই।

প্রসঙ্গত, মোহাম্মদ রফিকের ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল ১৯৯৫ সালে। এরপর ২০০০ সালে অভিষেক হয় টেস্ট ক্রিকেটে। বোলার হিসেবে দুই ফরম্যাটেই শতাধিক উইকেট অর্জন করেছেন রফিক। ব্যাটার হিসেবে এক ম্যাচে তার সর্বোচ্চ রান ১১১। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন রফিক।

Check Also

নামাজের হিসাব আমি মানুষকে কেন দেব: সানাই

বিনোদন জগতে পা রেখেছিলেন নায়িকা হওয়ার জন্য। কিছুদিন মডেলিং করার পর সিনেমায় সুযোগও পান। অভিনয় …