সোমবার , জানুয়ারী 30 2023

বাংলাদেশের মানুষ রান্না পারেনা: জয়া আহসান

এবার কলকাতার রান্নাবান্নায় পঞ্চমুখ হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী জয়া আহসান । সেই সাথে সাথে সমালোচনাও করলেন দেশী রান্নার ।

জয়ার মতে, বাংলাদেশে সবজি খুব একটা ভাল রান্না করতে পারে না, যেটা কলকাতার মানুষ পারে’ এমন মন্তব্যে সমালোচনার মুখে পড়েছেন অভিনেত্রী জয়া আহসান। ঘরের মেয়ে করলেন পরের সুনাম। আর এতে নেটিজেনরা বেজায় চটেছেন।

শুক্রবার (২৪ জুন) কলকাতায় জীবনানন্দ দাসের জীবনের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পাচ্ছে। মুক্তি উপলক্ষে সম্প্রতি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানে তিনি এসব কথা বলেন। সেই ভিডিও রীতিমতো ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। আর এতেই সমালোচনার মুখে পড়েছেন অভিনেত্রী।

সেখানে বাংলাদেশে সবজি রান্নার বিষয়ে একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জয়া বলেন, আমার মনে হয়, বাংলাদেশে সবজি খুব একটা ভালো রান্না করতে পারে না। যেটা আবার কলকাতার মানুষ পারে। তাই কলকাতায় এলে সেগুলো আগে খাই। মাছ খাই। এটা বাংলাদেশেও আছে। তবে এখানকার প্রিপারেশনটা আমার ভালো লাগে, মজা লাগে।

প্রসঙ্গত, ‘ঝরা পালক’ চলচ্চিত্রটি নির্মাণ করেছেন সায়ন্তন মুখার্জি। কবির স্ত্রী লাবণ্য দাশের চরিত্রে অভিনয় করেছেন জয়া এবং নাম ভূমিকায় অভিনয় করেছেন ব্রাত্য বসু।

প্লিজ আমার অপরাধ ক্ষমা করে দেন: প্রভা: শোবিজের আলোচিত নাম মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয়ে মতামত তুলে ধরতে দেখা যায় তাকে। মঙ্গলবারও (২৭ জুন) সোশ্যাল মিডিয়ায় জীবন নিয়ে মতামত প্রকাশ করলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় স্টোরিতে প্রভা লিখেছেন, ‘জীবন খুবই অনিশ্চিত। যে কারোর সঙ্গে যেকোনো কিছু ঘটে যেতে পারে। এই মুহূর্তে আমার যেটা মনে হচ্ছে, যদি আমার কিছু হয়ে যায়। যদি আমি কাউকে জেনে-বুঝে কিংবা অজান্তে কষ্ট দিয়ে থাকি, কারো অনুভূতিতে আঘাত করে থাকি, তার জন্য দুঃখ প্রকাশ করছি।’

তিনি আরও লিখেছেন, ‘আমি ক্ষমা চাইছি, প্লিজ আমার অপরাধ ক্ষমা দেন এবং আমার জন্য দোয়া করবেন। আল্লাহ আপনাদের মঙ্গল করুন।’

এদিকে সম্প্রতি গুঞ্জন উঠেছে অভিনয়কে বিদায় বলে দিয়েছেন এই অভিনেত্রী। তবে এই বিষয়ে কোনো কথা বলতে চান না তিনি।

Check Also

স্ত্রীর জন্য জন্মদাতা মা কেও বাসায় ঢুকতে দিতে পারেনি আরজে কিবরিয়া!

“এবার কক্সবাজার বেড়াতে গিয়ে স্ত্রীর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় আরজে কিবরিয়া। …