রাশিয়ার আল্টিমেটাম!

রাশিয়া কতৃক অবরুদ্ধ শহর মারিউপোলে যুদ্ধরত ইউক্রেনীয় সেনাবাহিনীকে তাদের জীবন বাঁচাতে আল্টিমেটাম দিয়েছে, হয় এখনই আত্মসমর্পণ কর নয়ত মর। রবিবার (১৭ এপ্রিল) রাশিয়ার স্থানীয় সময় ভোর ৬টা থেকে আত্মসমর্পণ করার সুযোগ শুরু হবে। খবর রয়টার্সের।

আলটিমেটামের ত্রিশ মিনিট পর, কৌশলগত দক্ষিণ-পূর্ব বন্দরে তৎপরতার কোনো তাৎক্ষণিক প্রতিবেদন পাওয়া যায়নি। তবে সারাদেশে বিমান হামলার সাইরেন বেজে উঠলেও কোনো হামলার খবর পাওয়া যায়নি। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাদের সৈন্যরা মারিউপোলের শহুরে এলাকা পরিষ্কার করেছে এবং ইউক্রেনীয় যোদ্ধাদের একটি ছোট দল শনিবার শহরের একটি স্টিলওয়ার্কের ভিতরে রয়ে গেছে। রাশিয়া জানিয়েছে, মারিউপোল এখন তাদের দখলে। ফলে ইউক্রেনীয় সেনা যারা এখনো আছে তাদের স্বেচ্ছায় অস্ত্র ফেলে দেওয়ার আহ্বান জানিয়েছে তারা।

এদিকে মারিউপোলের পরিস্থিতি খুবই কঠিন উল্লেখ করে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, আমাদের সৈন্যরা অবরুদ্ধ, আহতদের অবরুদ্ধ করা হয়েছে। সেখানে একটি মানবিক সংকট রয়েছে। তবুও, তারা নিজেদের রক্ষা করার চেষ্টা করছে। তিনি আরও বলেন, সেখানে যাদের অবরুদ্ধ করা হয়েছে তাদের যদি কোনো ক্ষতি করা হয়, হত্যা করা হয় তাহলে রাশিয়ার সঙ্গে আর আলোচনার টেবিলে বসবে না ইউক্রেন।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!