রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি | Railway Job Circular 2022

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে আবার নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে। এবারের বিজ্ঞপ্তিতে সকল পদ সম্পর্কে বিস্তারিত জেনে নিন। কিছু জেলা ব্যতীত সারা বাংলাদেশ থেকে আবেদন করা যাবে।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Bangladesh Railway Job Circular 2022: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, প্রকল্প পরিচালকের কার্যালয়, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা। মাসিক সাকুল্য বেতনে জনবল নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। নিম্নে পদ অনুযায়ী প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য বিবরণ উপস্থাপন করা হল।

চাকরির ধরন: সরকারি চাকরি
জেলা: সকল জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠান: বাংলাদেশ রেলওয়ে
ওয়েবসাইট: http://www.railway.gov.bd
পদের সংখ্যা: ৬৮৪ জন
বয়স: ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাশ
নতুন আবেদন শুরু হবে: ০৬ জুন, ২০২২
আবেদনের শেষ তারিখ: ১৮ জুলাই, ২০২২
আবেদনের মাধ্যম: টেলিটক অনলাইন

দেখে নিনঃ রেলওয়ে চলমান সকল চাকরির বিজ্ঞপ্তি

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ রেলওয়ের নিচে বর্ণিত রাজস্থখাভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে। পাবনা ও লালমনিরহাট জেলা ব্যতীত সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নামঃ গেইটম্যান (ট্রাফিক)
পদের সংখ্যাঃ ৬৮৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/সমমান পাশ
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০ টাকা

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

Tag: রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,রেলওয়ে নিয়োগ ২০২১,রেলওয়ে নিয়োগ ২০২১ ডিসেম্বর,বাংলাদেশ রেলওয়ে সিপাহী পদে নিয়োগ ২০২১,রেলওয়ে নিয়োগ ২০২১ যোগ্যতা,বাংলাদেশ মেট্রো রেলওয়ে নিয়োগ ২০২২,রেলওয়ে খালাসী নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে চাকরির যোগ্যতা

https://youtu.be/pD1p5ZI3TmU

Apply Now

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি | Railway Job Circular 2022 | Bangladesh Railway Job Circular 2022

যদি কোন প্রার্থী কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষ কর্তৃক চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন এবং উক্তরুপ বরখাস্তের পর দুই বছর অতিক্রান্ত না হলে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

আবেদনকৃত প্রার্থীগণের মধ্যে হতে প্রাতিষ্ঠানিক শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য ডাকা হবে। ক্ষেত্রমতে, প্রার্থীগণের লিখিত পরীক্ষা/পরীক্ষাসমূহের ফলাফল অনুযায়ী প্রস্তুতকৃত মেধাক্রমের ভিত্তিতে উপযুক্ত প্রার্থীগণকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। এ ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অগ্রগণ্য হবে।

পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র পরবর্তীতে এসএমএস এর মাধ্যমে জানানো হবে। নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে রেজিস্ট্রশন সম্পন্ন করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

বিজ্ঞাপন প্রকাশের তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। কেবলমাত্র মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ছেলে-মেয়েদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর।

বিভাগীয় প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে টেলিটকের ওয়েবসাইট-এ আবেদন করতে হবে। তবে তাদের মৌখিক পরীক্ষার সময় প্রত্যয়নপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

উল্লেখিত ৭(সাত) ক্যাটাগরির নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকপ্পের মেয়াদ শেষে পদসমূহ স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং নিয়োগ পত্রই অব্যহতিপত্র হিসেবে গণ্য হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি ও কোটা অনুসরণ করা হবে।

লিখিত ও মোখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কর্তৃপক্ষ পদ সৃজন, পদোন্নতি, অবসর, মৃত্যু প্রভৃতি কারণে পদের সংখ্যা কম/বেশি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

উপজাতি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য/এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের মূলকপি মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদের মুলকপি এবং সত্যায়িত অনুলিপির এক কপি সঙ্গে আনতে হবে।

আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে সেহেতু পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মুল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত দরখাস্ত সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/

পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদন্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের মুল কপি এবং

আবেদনকারী কোন মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধা/

শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/

সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউপ্সিলর/পৌরসভার মেয়র/

কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মুল কপিসহ মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি জমা দিতে হবে।

মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের মূল কপি জমা দিতে হবে।

প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যুন ২০ (বিশ) বৎসর চাকরি সম্পন্ন হয়েছে এরকম কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখ পূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্থাক্ষরসহ প্রত্যয়ণ পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণক দাখিল করতে হবে।

 

About admin

Check Also

পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ

পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ

পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ জনবল নেবে পাওয়ার গ্রিড কোম্পানি অব …