সুন্দরী হলেও এই ৫ ধরনের মেয়েকে কখনও বিয়ে করবেন না!

বিয়ে মানুষের জীবনে এমন এক গু’রুত্বপূর্ণ অধ্যায় যেখানে এক নতুন জীবনে প্রবেশ হয়। সংসারের প্রতি দ্বায়িত্ব থাকে, স্বামী স্ত্রীর একস’ঙ্গে সুখ দুঃখে পথ চলার অ’ঙ্গীকার থাকে। এই বিয়ে দুটি মনের মি’লন।

তাই বিয়ে নিয়ে একটা ভয় সবসময় কাজ করে যে তার ভবিষ্যতে সঙ্গিনী কেমন হবে। আজকের এই লেখা চান্যকের নীতি সংক্রা’ন্ত যেখানে তিনি জানিয়েছিলেন মেয়েদের কিছু গুন স’ম্পর্কে।

এই বৈশিষ্ট্য যদি কোনো মেয়ের মধ্যে দেখা যায় তাহলে তাদের বিয়ে না করাই উচিত। চানক্যের কাছে কোনো নারী রূপে সু’ন্দরী বা অসু’ন্দরী এই বিষয় প্রাধান্য পায় না। তার মতে, একটি মেয়েকে বিয়ে ক’রতে গেলে অন্তরের গুনকে জানতে হবে।

১। যেই নারীর সাথে আপনার পরিচয় বা যোগাযোগ রয়েছে, আর আপনি তার স’ম্পর্কে কিছুটা অবগত সেই ধ’রনের নারী যদি আপনার কাছে নিজে’র বিষয়ে কিছু গো’পন করেন ও মি’থ্যা বলেন, তাহলে সে আপনার মত প্রিয়জন হোক না কেন তাকে ত্যা’গ করুন‌। কারন স’ম্পর্কে স্বচ্ছতা থাকা প্রয়োজন, মিথ্যা কথা স’ম্পর্কে বিষ হিসেবে কাজ করে।

২। বিয়ে করার আগে তার পরিবার পরিজন সম্পকে জানুন। যদি এই বিষয়টিকে উপেক্ষা করেন মনে হয় তারা খা’রাপ হলেও আপনার প্রিয়জন ভালো তাহলে সেটি ভুল। কারন একজন তার পরিবারের থেকে প্রথম শিক্ষা পায়। তাই সব কিছু বিবেচনা করুন।

৩। খুব সুন্দর ফুলে যেমন কাজে’র আ’ক্রমণ বেশী হয়, তেমনি বেশী সু’ন্দরী মহিলাকে বিয়ে করবেন না বিয়ের পরবর্তীতে তারা ঠিক রাখতে পারেন না নিজেকে পরকীয়ার সম্ভবনা বেড়ে যেতে পারে। তাই সুন্দর মনের দিকে নজর দিন।

৪। প্রত্যেক মানুষের মধ্যে ভালো খা’রাপ আছে তাই যারা কেবল আপনার কাছে নিজে’র ভালো গুনটিকে উপস্থিত করে তাহলে তাদের এড়িয়ে চলুন।

৫। যে মেয়ে অকপটে সরাসরি সবার সামনে ঝগড়া করে তাদের বিয়ে করবেন না।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!