স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – DGHS Job Circular

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -Directorate General of Health Services (DGHS) Job Circular 2024: স্বাস্থ্য অধিদপ্তর শূন্য পদসমূহে সরাসরি নিয়োগর জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জেলা হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ইউনিয়ন সাব সেন্টার ও ইউনিয়ন হেলথ ও ফ্যামেলি ওয়েলফেয়ার সেন্টার সমুহে প্রোগ্রাম বাস্তবায়ন জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিডওয়াইফারি লেড কেয়ার মন্ডেল (এমএলসি) স্থাপনে সহযোগিতা করবেন ইউনিয়ন সাব সেন্টার ও ইউনিয়ন হেলথ ও ফ্যামেলি ওয়েলফেয়ার সেন্টার সমূহে সার্বক্ষণিক প্রসবসেবা নিশ্চিত করবেন। যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা কেন্দ্রে মিডওয়াইফদের রোস্টার তৈরী ও তাদের সেবা প্রদান নিশ্চিত করবেন এবং পাশাপাশি বহিঃবিভাগে গর্ভবতী মায়েদের সেবা, প্রসব পূর্ববর্তী সেবা (এএনসি), প্রসব পরবর্তী সেবা (পিএনসি) এবং পরিবার পরিকল্পনা (এফপি) সেবা ২৪/৭ নিশ্চিত করবেন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামস্বাস্থ্য অধিদপ্তর
ওয়েবসাইটhttps://www.dghs.gov.bd/
পদ সংখ্যা০১ টি
খালি পদ০১ টি
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/MBBS
আবেদনের প্রক্রিয়াbdjobs.com
আবেদনের শুরু তারিখশুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ১৫ জুন, ২০২৪
আবেদনের মাধ্যমই-মেইল

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তর শূন্য পদসমূহে সরাসরি নিয়োগর জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। স্বাস্থ্য অধিদপ্তর ০১ টি পদে মোট ০৩ জনকে নিয়োগ দেবে। নারী-পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা ই-মেইল আবেদন করতে পারবেন। আগ্রহ  ও  যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

পদের নামঃ ডিস্ট্রিক্ট এসআরএইচআর অফিসার
পদসংখ্যাঃ
০৩ জন। (অপেক্ষমান তালিকা হতে একটি পুল গঠন করা হবে।)
যোগ্যতাঃ MBBS ডিগ্রি।
চাকরির ধরনঃ প্রকল্পের ভিত্তি।
কর্মক্ষেত্রঃ অফিসে।
বয়সসীমাঃ ৩৫ বছর।
কর্মস্থলঃ পানিশাইল গণস্বাস্থ্য কেন্দ্র, দখিন পানিশাইল, ওয়াড নং-১, গাজীপুর সদর, গাজীপুর।
বেতনঃ আলোচনা সাপেক্ষে।

মাতৃ স্বাস্থ্য অথবা OBGYN (প্রসূতি ও স্ত্রীরোগ) -এ অভিজ্ঞতাধারীদের অগ্রাধিকার দেয়া হবে। অতিরিক্ত পেশাদারী সনদ: MS/MPH প্রাসঙ্গিক ক্ষেত্রে সনদধারীরা অতিরিক্ত সুবিধা পাবে। শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন। উল্লেখিত (সুনামগঞ্জ, বরগুনা ও কিশোরগঞ্জ) জেলার প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

Directorate General of Health Services Job Circular 2024

  • আবেদনের শেষ সময়: ১৫ জুন, ২০২৪ইং।
আবেদনের নিয়ম: যোগ্যতা এবং অভিজ্ঞতার ভিত্তিতে শুধুমাত্র শর্ট লিস্টেড প্রার্থীরা পরীক্ষার জন্য নির্বাচিত হবেন। কেউ পরীক্ষার জন্য নির্বাচিত না হলে কর্তৃপক্ষ জবাব দিতে বাধ্য থাকবে না। যে কোন ধরনের তদবির নিরুৎসাহিত করা হচ্ছে এবং এটি নেতিবাচক হিসেবে গন্য হবে। যথাসময়ে আবেদন না করলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। আগ্রহী প্রার্থীগণকে কভার লেটার, জীবন বৃত্তান্ত (JPG ফাইল গ্রহন যোগ্য নয় MS Word/PDF করে প্রেরণ করতে হবে), পাসপোর্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র, BMDC এর হালনাগাদ Registration এবং নাগরিকত্ব সনদের স্ক্যান কপি, ইমেইল ও মোবাইল নম্বর উল্লেখসহ আবেদনপত্র আগামী ১৫ জুন, ২০২৪ইং তারিখ বিকেল ০৫:০০ টার মধ্যে প্রজেক্ট ম্যানেজার, ইউএনএফপিএ'স সাপোর্ট টু ফোর্থ এইচপিএনএসপি থ্র ডিজিএইচএস বরাবর এই ই-মেইল: srhrrecruitment.dghs@gmail.com এ প্রেরণ করতে হবে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন….

DGHS Job Circular 2024

জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আচরণ পরিবর্তনের বাস্তব ভিত্তিক অনুশীলন/চর্চার উপর ডকুমেন্টেশন করবেন। উল্লিখিত অনুশীলনের মাধ্যমে জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করতে সেবিকা তত্ত্বাবধায়িকা, প্রসূতি-স্ত্রীরোগ বিশেষজ্ঞ পরামর্শদাতা এবং জেলা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এর সাথে যোগাযোগ স্থাপন করবেন। সেবিকা তত্ত্বাবধায়িকা, প্রসূতি-স্ত্রীরোগ বিশেষজ্ঞ পরামর্শদাতা এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এর সাথে যৌথভাবে ভিজিট করবেন।

জেলা ও উপজেলাতে মাসিক সভা/এসআরএইচআর কমিটির সভায় অংশ গ্রহন করবেন এবং মাসিক
সভায় MLC এজেন্ডার আলোচনা নিশ্চিত করবেন। প্রাসঙ্গিক লিটারেচার ও জাতীয় গাইডলাইন সম্পর্কে অবগত থাকা এবং তা জেলা ও উপজেলা পর্যায়ে প্রচার নিশ্চিত করা। ইউএনএফপিএ এর প্রোগ্রামের সাথে সম্পর্কিত উপ-জাতীয় (জেলা, উপজেলা এবং ইউনিয়নে) পর্যায়ে তথ্য সংগ্রহ এবং বিশ্লেষন করা। সফল ভাবে কর্ম সম্পাদনের জন্য ভাল অনুশীলন, তথ্য ও জ্ঞান সংগ্রহ, নীতি নির্ধারণ ও পরামর্শ প্রদান করা। মাসিক বা ত্রৈমাসিক ভিত্তিতে উপ-জাতীয় তথ্য প্রাথমিকভাবে বিশ্লেষণের ব্যবস্থা করে সিও এসআরএইচআর ইউনিটকে সহায়তা করা।

আইসিপিডি এবং ইউএনএফপিএ এর এজেন্ডা বাস্তবায়নে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ ও জনসাধারণের মাঝে যোগাযোগ স্থাপন করা। বিষয়গুলো স্থানীয় সরকার বিভাগের সাথে জড়িত। বিকেন্দ্রীকরণের মাধ্যমে চলতি বিষয়ে একত্রিতভাবে কাজ করতে আইসিপিডি এবং ইউএনএফপিএ এর সমন্বয় সাধন করা। জেলা প্রশাসক, সিভিল সার্জন, পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক, অন্যান্য বিভাগ ও জেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ স্থানীয় সরকারী কর্মকর্তা এবং প্রতিনিধিদের সাথে সুসম্পর্ক গড়ে তোলা ও বজায় রাখা।

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

যাতে করে নীতি প্রণয়ন ও বাস্তবায়নে তাদের সহায়তা নেয়া যায়। জাতীয়/স্থানীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে আভ্যন্তরীণ ও বাহ্যিক যোগাযোগ চ্যানেলের জন্য উপকরন ও তথ্য সরবরাহ করে কাজের দৃশ্যমানতা এবং স্বচ্ছতা বৃদ্ধিতে CO UNFPA/DGHS কে সহায়তা করা। নির্ধারিত জেলায় ‘দশম কান্ট্রি প্রোগ্রাম’ এর আওতায় কার্যকরী পরিকল্পনা অনুসারে উপ-জাতীয় স্তরের কার্যক্রম পরিচালনা করা।জেলায় পরিকল্পনা বাস্তবায়নকারী সহযোগীদের কাজের তদারকি করা।

About Sotto TV

Check Also

পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ

পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ

পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদনের সুযোগ জনবল নেবে পাওয়ার গ্রিড কোম্পানি অব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *