হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে কীভাবে ইংরেজি নববর্ষের স্টিকার পাঠাবেন

রাত নামার সাথে সাথে শুরু হবে আরেকটি নতুন বছর, নোটবুকে শুরু হবে 2023 নামের পর্ব। স্বাভাবিকভাবেই নতুন বছর নিয়ে বেশির ভাগ মানুষই উচ্ছ্বসিত- অনেকেই নতুন ক্যালেন্ডারের ওপর ভিত্তি করে নানা পরিকল্পনা করছেন। এমন পরিস্থিতিতে ঘড়ির কাঁটা অনুযায়ী বছরের প্রথম দিন অর্থাৎ ১ জানুয়ারি আসলে একে অপরকে অভিনন্দন জানানোর সময় হবে। ইতিমধ্যে, শুভেচ্ছা কার্ড সংগ্রহ সময়ের সঙ্গে সরানো হয়েছে; এখন সবাই ফোন, মেসেজ ইত্যাদির মাধ্যমে তাদের প্রিয়জনকে নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছে বা করবে। তাই এই সোশ্যাল মিডিয়া কেন্দ্রিক জীবনে, আপনি যদি কাউকে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মাধ্যমে ‘শুভ নববর্ষ’ শুভেচ্ছা জানাতে চান, তবে আপনার শুভেচ্ছা বার্তাটি কিছু আকর্ষণীয় স্টিকার দিয়ে মশলাদার করা হবে। সহজ কথায়, আপনি অনলাইনেও নববর্ষের স্টিকার পাঠাতে পারেন।

কীভাবে হোয়াটসঅ্যাপে নববর্ষের স্টিকার পাঠাবেন?

যারা হোয়াটসঅ্যাপের মাধ্যমে নববর্ষের স্টিকার পাঠানোর বিষয়ে সচেতন নন, তাদের জন্য আমরা আপনাকে বলি যে বাই-ডিফল্ট নববর্ষের স্টিকারগুলি তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্মে পাঠানো যাবে না। কারণ হোয়াটসঅ্যাপের স্টিকার বিভাগে অন্যান্য স্টিকার প্যাক রয়েছে তবে নতুন বছরের জন্য আলাদা কোনও স্টিকার উপলব্ধ নেই। তাই এই প্ল্যাটফর্ম থেকে কাউকে অভিবাদন হিসাবে স্টিকার পাঠাতে, আপনাকে প্রথমে তৃতীয় পক্ষের স্টিকার প্যাকগুলি ইনস্টল করতে হবে৷ সেক্ষেত্রে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোরে যেতে পারেন এবং নির্দিষ্ট স্টিকার প্যাকটি ডাউনলোড করতে ‘শুভ নববর্ষ’ শব্দটি টাইপ করতে পারেন। একবার পছন্দসই স্টিকার অ্যাপ ইনস্টল হয়ে গেলে, স্টিকার প্যাকগুলি ম্যানুয়ালি ইনস্টল করা যেতে পারে।

ঘটনাক্রমে, হোয়াটসঅ্যাপে একটি স্টিকার প্যাক যুক্ত করতে, সেই প্যাকের পাশে প্রদর্শিত ‘+’ চিহ্ন বা ‘যোগ করুন’ বোতামে ক্লিক করুন। তারপরে আপনি নতুন স্টিকার প্যাকগুলি পরীক্ষা করে দেখতে পারেন বা WhatsApp এর স্টিকার বিভাগে গিয়ে কাউকে পাঠাতে পারেন (ইমোজি বোতাম থেকে অ্যাক্সেসযোগ্য)৷

ইনস্টাগ্রামে কীভাবে নতুন বছরের স্টিকার পাঠাবেন

হোয়াটসঅ্যাপের চেয়ে ইনস্টাগ্রামের মাধ্যমে নববর্ষের স্টিকার পাঠানো সহজ। এমন পরিস্থিতিতে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের ডিএম বা ডাইরেক্ট মেসেজ অপশনে গিয়ে চ্যাট উইন্ডো খুলতে হবে। এখানে টেক্সট ইনপুট বাবলের পাশে একটি স্টিকার আইকন দেখা যাবে। স্টিকার-সার্চ বার খুলতে এই বোতামে ক্লিক করুন, তারপর প্রাসঙ্গিক স্টিকার খুঁজতে ‘নতুন বছর’ বা ‘2023’ টাইপ করুন।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।