হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য বড় খবর, আপনি গুগল ড্রাইভ ছাড়াই ডেটা ব্যাকআপ করতে পারেন

আজকাল প্রায় সবাই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের দিকে ঝুঁকছে, বিভিন্ন জরুরী কাজের প্রয়োজন মেটানোর পাশাপাশি অবসর সময় কাটানোর জন্য। দৈনিক চ্যাটিং আমাদের ডিভাইসে প্রচুর সংখ্যক মিডিয়া ফাইল (ছবি, ভিডিও, জিআইএফ এবং নথি) জমা করে, যার অনেকগুলি দীর্ঘ সময়ের জন্য সংরক্ষণ করা প্রয়োজন। সেক্ষেত্রে, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সাধারণত এই সমস্ত মিডিয়া ফাইলগুলিকে চিরতরে সুরক্ষিত রাখতে গুগল ড্রাইভে তাদের সমস্ত ডেটা ব্যাক আপ করে। ফলস্বরূপ, আপনি যদি পরে অন্য অ্যান্ড্রয়েড ফোনে স্যুইচ করেন, আপনি পুরানো ফোন থেকে নতুন ফোনে সমস্ত ডেটা ফেরত পেতে একটি Google অ্যাকাউন্ট দিয়ে নতুন হ্যান্ডসেটে দ্রুত লগ ইন করতে পারেন৷ তাই গুগল ড্রাইভে কোনো ডেটা ব্যাকআপ না থাকলে তা পুনরুদ্ধারের সম্ভাবনা ক্ষীণ।

যাইহোক, সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, হোয়াটসঅ্যাপ এমন একটি বৈশিষ্ট্য চালু করার জন্য কাজ করছে যা ব্যবহারকারীদের গুগল ড্রাইভে ব্যাকআপ না থাকলেও একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে অন্য ফোনে সমস্ত চ্যাট স্থানান্তর করতে দেয়। এমতাবস্থায়, নতুন ফিচার এলেই যে ফোন বদলানোর পরেও চ্যাট হারানোর চিন্তা ব্যবহারকারীর মন থেকে একেবারে মুছে যাবে তা বলাই বাহুল্য। ঘটনাক্রমে, গত বছর মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের Android থেকে iOS-এ তাদের সমস্ত চ্যাট ইতিহাস স্থানান্তর করতে সহায়তা করার জন্য একটি নতুন বৈশিষ্ট্য চালু করেছিল।

গুগল ড্রাইভে ডেটা ব্যাক আপ না করে কীভাবে দুটি অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে হোয়াটসঅ্যাপ চ্যাট ইতিহাস স্থানান্তর করবেন?

হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে ফিচারটি আসার পরে, ব্যবহারকারীরা সহজেই সমস্ত হোয়াটসঅ্যাপ চ্যাটগুলিকে একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে অন্য অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তর করতে সক্ষম হবেন, এমনকি গুগল ড্রাইভে ডেটা ব্যাক আপ না থাকলেও। এর জন্য ব্যবহারকারীদের ধাপে ধাপে এই ধাপগুলো অনুসরণ করতে হবে:
WhatsApp সেটিংস > চ্যাট > চ্যাটগুলিকে অ্যান্ড্রয়েডে স্থানান্তর করুন৷

ফলস্বরূপ, আপনি যদি ভবিষ্যতে একটি নতুন ফোন কিনেন, ব্যবহারকারীদের তাদের পুরানো চ্যাট ফিরে পেতে তাদের Google অ্যাকাউন্টে লগ ইন করার প্রয়োজন হবে না। এই সামান্য কাজ করে, তারা তাদের পুরানো হ্যান্ডসেট থেকে সমস্ত হোয়াটসঅ্যাপ ডেটা পেতে সক্ষম হবে। নতুন ডিভাইসে ফিরে যান। মেটা-মালিকানাধীন সংস্থাটি আরও বলেছে যে বৈশিষ্ট্যটি এখনও বিকাশাধীন। তবে আশা করা যায় খুব শিগগিরই অ্যাপটির ভবিষ্যতের যেকোনো আপডেট দেখা যাবে।

এখন আপনি চাইলে অদৃশ্য হয়ে যাওয়া মেসেজ সেভ করতে পারবেন, হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে একটি গুরুত্বপূর্ণ ফিচার

অন্যদিকে, হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়াবেটেইনফো দ্বারা রিপোর্ট করা হয়েছে, মেটা-মালিকানাধীন কোম্পানি শীঘ্রই ‘কেপ্ট মেসেজ’ নামে একটি নতুন বৈশিষ্ট্য চালু করবে যা ব্যবহারকারীদের ‘অদৃশ্য হয়ে যাওয়া বার্তা’ বৈশিষ্ট্যটি সক্ষম করতে সক্ষম করবে। আপনি বুকমার্ক এবং করতে পারেন. বার্তা সংরক্ষণ করুন। আসন্ন বৈশিষ্ট্যের একটি স্ক্রিনশট শেয়ার করে, Wabateinfo বলেছে যে যখন ‘কিপ মেসেজ’ রোল আউট করা হবে, তখন অদৃশ্য হয়ে যাওয়া বার্তা চ্যাট বুদ্বুদে একটি বুকমার্ক আইকন উপস্থিত হবে, যা ব্যবহারকারীদের এটি করতে সক্ষম করে। নোট করুন যে ব্যবহারকারীরা সহজেই গ্রুপ এবং ব্যক্তিগত চ্যাটে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।