৫৪ গ্রাম হেরোইনের মামলায় যুবকের মৃত্যুদণ্ড

জয়পুরহাটে ৫৪.৭০ গ্রাম হেরোইনসহ আটক হওয়া নাজমুল হোসান (২৫) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। বুধবার (১০ আগষ্ট) বেলা সাড়ে ১১টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: গোলাম সারোয়ার এ রায় ঘোষনা করেন।

জয়পুরহাট কোর্টের পিপি ও ওই মামলার সরকার পক্ষের আইনজীবী এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল বলেন, মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী হচ্ছে পার্শবর্তী নওগাঁ জেলার বদলগাছী উপজেলার চাঁড়াডাল গ্রামের ইউসুফ আলী মন্ডলের ছেলে নাজমুল হোসাইন (২৫)। ২০২১ সালের ১৯ জানুয়ারি বেলা ১২ টার সময় আক্কেলপুর উপজেলার গঙ্গাপ্রসাদ গ্রাম থেকে রুকিন্দিপুর ইউনিয়ন পরিষদ গামী রাস্তার উপর ৫৪ দশমিক ৭০ গ্রাম হেরোইনসহ নাজমুলকে হাতেনাতে গ্রেফতার করে র‌্যাব।

এ ব্যাপারে র‌্যাবের পক্ষ থেকে আক্কেলপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়। আক্কেলপুর থানার পুলিশের উপপরিদর্শক রায়হান আলী ২৫ ফেব্রুয়ারি আদালতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর ৮(গ) ধারায় আসামী নাজমুলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ১৪ জনের স্বাক্ষী গ্রহণ শেষে আসামী নাজমুল হোসাইনের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

ফৌজদারী কার্যবিধি ৩৬৮ ধারার বিধান অনুসারে গলায় ফাঁসি দিয়ে ঝুলিয়ে রেখে মৃত্যু নিশ্চিত করার নির্দেশনা দিয়ে রায় প্রদান করেন আদালত। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড: নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি ও এ্যাড: গকুল চন্দ্র মন্ডল এপিপি এবং আসামী পক্ষে ছিলেন এ্যাড: আবু কায়সার ও এ্যাড: মামুন কবির লাবু। এ্যাড: আবু কায়সার বলেন, আমার মক্কেল সুবিচার পায়নি। এ জন্য আমরা উচ্চ আদালতে আপিল করবো।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।