অ্যাপলের ম্যাগসেফ চার্জিং প্রযুক্তি কি অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করা যাবে? শক্তিশালী সম্ভাবনা

কনজিউমার ইলেকট্রনিক্স শো 2023 (CES 2023) ইভেন্টে, ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়াম নতুন ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড, Qi2 ঘোষণা করেছে। এটি Qi-এর উত্তরসূরি, যা গত 15 বছর ধরে ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড হিসাবে বিবেচিত হয়েছে।

ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়ামের প্রধান পল স্ট্রুহসুকার বলেছেন, ব্যবহারকারী এবং খুচরা বিক্রেতারা আগের Qi ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ডকে বিভ্রান্তিকর বলে মনে করেছেন। তিনি বলেন, সমস্যাটি Qi-প্রত্যয়িত এবং নন-Qi-প্রত্যয়িত ডিভাইসগুলির মধ্যে পার্থক্যের মধ্যে ছিল, যার ফলে ব্যবহারকারীর অভিজ্ঞতা এবং নিরাপত্তার সমস্যা দেখা দেয়।

কিন্তু এই সমস্ত সমস্যার সমাধান করে, ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়াম এখন Qi2 ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড ঘোষণা করেছে। ফলস্বরূপ, ডিভাইসগুলি এখন নিরাপদ এবং দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করে। নতুন Qi2 ওয়্যারলেস চার্জিংয়ের জন্য বিশ্বব্যাপী মান হিসেবে বিবেচিত হবে।

Apple এর MagSafe ইতিমধ্যে Qi2 মান মেনে চলে

অ্যাপল এই নতুন ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড, Qi2 বিকাশে প্রধান ভূমিকা পালন করেছে। তারা ইতিমধ্যে এই স্ট্যান্ডার্ডের জন্য ম্যাগসেফ চার্জিং প্রযুক্তি তৈরি করেছে। আবার নতুন স্ট্যান্ডার্ড হিসেবে ম্যাগসেফ চার্জিং প্রযুক্তি 15W চার্জিং সমর্থন করবে। তাহলে এখন প্রশ্ন আসতে পারে অ্যাপলের চার্জিং প্রযুক্তি অ্যান্ড্রয়েড ফোনে সাপোর্ট করবে কিনা?

এমন পরিস্থিতিতে, স্যামসাং ইতিমধ্যে একটি নতুন ওয়্যারলেস চার্জিং স্ট্যান্ডার্ড নিয়ে কাজ করছে। আশা করছি অন্যান্য ব্র্যান্ডগুলোও কাজ শুরু করবে। ফলস্বরূপ, আমরা দেখতে পাচ্ছি যে অ্যাপলের ম্যাগসেফ চার্জিং প্রযুক্তি অদূর ভবিষ্যতে অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহৃত হচ্ছে।

About admin

Check Also

মেয়ের সঙ্গে ঈদ করা হলো না বাবার

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আবু জাহের। দীর্ঘ চার বছর পর বিদেশ থেকে দেশের মাটিতে ফিরেছেন। দেশে …