ব্যারিস্টার সুমনের খেলা দেখতে এসে যুবকের মৃত্যু, আহত ১০

জয়পুরহাটের পাঁচবিবিতে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা দেখতে এসে বিদ্যালয়ের টিনের ছাউনি ভেঙে পড়ে মো. খোরশেদ (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। শুক্রবার (১৪ অক্টোবর) বিকেল ৪টার দিকে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে ফুটবল খেলা শুরু হওয়ার পরপরই এ ঘটনা ঘটে।

নিহত খোরশেদ আলম জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার রামাপুর গ্রামের খলিল হোসেনের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শুক্রবার বিকেলে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির সঙ্গে পাঁচবিবির রাধানগর খেলোয়াড় কল্যাণ সমিতির ফুটবল খেলার আয়োজন করা হয়। শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় হাজার হাজার ফুটবলপ্রেমী দর্শকদের উপচেপড়া ভিড় ছিল। এ সময় স্টেডিয়ামের পাশের একটি টিনশেড ঘরের চালার ওপর উঠে খেলা দেখছিলেন অনেক দর্শক। হঠাৎ টিনশেড ভেঙে পড়ে অন্তত ১০ জন আহত হন। তাদের পাঁচবিবি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় খোরশেদ আলমের মৃত্যু হয়।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বলেন, নিহতের মরদেহ তার পরিবার বাড়িতে নিয়ে গেছে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

পুলিশ বক্সে হামলা: ১৫০ জনের বিরুদ্ধে মামলা

রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত রিকশার ওপর পুলিশের অভিযানে ক্ষুব্ধ হয়ে পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালিয়েছে চালকরা। এ সময় মিজানুর রহমান নামে এক পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পল্লবী থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে পুলিশ। শুক্রবার (১৪ অক্টোবর) রাতে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আহাদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পুলিশ বক্স ও পুলিশের ওপর হামলার অভিযোগে পল্লবী থানায় মামলা হয়েছে। মামলায় পুলিশের কাজে বাধা দেওয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ আনা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা প্রায় দেড়শ জনকে আসামি করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে আসামিদের গ্রেফতারের চেষ্টা করছি।

জানা গেছে, শুক্রবার সকালে প্রধান সড়কে অবৈধভাবে গাড়ি চালানোর জন্য পল্লবীতে দুটি ব্যাটারি চালিত রিকশা জব্দ করে। এরপর চালকরা সংঘবদ্ধ হয়ে মিরপুরের ৫টি ট্রাফিক পুলিশ বক্সে হামলা চালায়। তারা ইটপাটকেল নিক্ষেপ করে এবং পুলিশ বক্স ভাঙচুর করে। এতে আহত হন এক কনস্টেবল।

এ ব্যাপারে মিরপুর ট্রাফিক বিভাগের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন বলেন, আদালতের আদেশ অনুযায়ী প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা চলতে পারে না। সে অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করেছি। কিন্তু রিকশাচালকরা একাধিক যানবাহন বক্সে হামলা চালায়।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!