সোমবার , জানুয়ারী 30 2023

বিশ্বকাপে মেসির থাকার কক্ষটি জাদুঘর বানাচ্ছে কাতার বিশ্ববিদ্যালয়

বিশ্বকাপের সময় মেসি ছিলেন কাতার বিশ্ববিদ্যালয়ের বি২০১ নম্বর কক্ষে। সেই কক্ষকেই জাদুঘরে রূপ দিতে চলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে থাকবে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার সব খেলোয়াড়ের পোস্টার।

এছাড়াও সঙ্গে থাকবে বিশ্বকাপ স্কোয়াডে থাকা সব খেলোয়াড়ের স্বাক্ষর সংবলিত জার্সিও।

কাতার বিশ্ববিদ্যালয় এক ফেসবুক পোস্টে ঘোষণা করেছে বিষয়টি। লিওনেল মেসি কাতার বিশ্বকাপে যে কক্ষে ছিলেন, সে কক্ষটাকে একটা জাদুঘরে রূপ দেওয়া হবে।

কাতার বিশ্বকাপ চলাকালে এক মাসের মতো সময় আর্জেন্টিনা নিজেদের ডেরা বানিয়েছিল কাতার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে। সে সময় মেসিদের জায়গা করে দিতে বিশ্ববিদ্যালয় ছুটিও ঘোষণা করা হয়।

লিওনেল স্ক্যালোনির দলকে আতিথ্য দেওয়ার আগে সেখানকার ছাত্রাবাসে আনা হয় খানিকটা আর্জেন্টাইন ছোঁয়া, যেন মেসিরা সেই জায়গাকে নিজেদের ঘরই মনে করেন, দূর পরবাস নয়।

কাতার বিশ্ববিদ্যালয় তিনটি স্পোর্টস কমপ্লেক্স খুলেছিল আর্জেন্টিনার জন্য। সেখানে খেলোয়াড়রা আউটডোর প্র্যাকটিস করার সুযোগ পান। সেখানে ছিল ইনডোর জিমনেশিয়ামও।

ধোনির মেয়েকে নিজের সই করা জার্সি পাঠালেন মেসি

ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির মেয়ে জিভা ধোনিকে নিজের সই করা জার্সি পাঠালেন সদ্য বিশ্বজয়ের স্বাদ পাওয়া কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি। ছোটবেলা থেকেই ফুটবলের ভক্ত এমএস ধোনি।

বাবার মতো তার মেয়েও ফুটবল ভালোবাসে। সাত বছর বয়সী জিভা মেসির সই করা জার্সি পরে ইনস্টাগ্রামে ছবি আপলোড করতেই উঠে এসেছে আলোচনায়।

এদিকে মেসির পাঠানো জার্সি পরে জিভার ছবি ভাইরাল হয়েছে ইতিমধ্যেই। ধোনি নিজে মেসির বড় ভক্ত, তবে ক্লাব ফুটবলে ধোনির প্রিয় দল ম্যানচেস্টার ইউনাইটেড। আর্জেন্টিনা থেকে মেসির পাঠানো সেই জার্সিতে লেখা, ‘পারা জিভা’; অর্থাৎ, ‘জিভার জন্য’।

ইনস্টাগ্রামে জিভার আইডি থেকে সেই জার্সি পরা ছবি আপলোড করা হয়েছে, ছবির ক্যাপশনে লেখা ‘যেমন বাবা, তেমনই মেয়ে’।

ছবিতে দেখা গিয়েছে, মেসির ১০ নম্বর জার্সি পরে রয়েছে জিভা। তাতে মেসির অটোগ্রাফ। সেদিকে আঙুল দেখাচ্ছে জিভা। অপর এক ছবিতে দেখা যাচ্ছে জিভা কতটা খুশি এই জার্সি পেয়ে।

Check Also

সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর যে ঘোষণা

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের দশরথের রঙ্গশালাস্টেডিয়ামে স্বাগতিকদের ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। …