এসএসসি পাসে শিক্ষা মন্ত্রণালয়ে সম্প্রতি নিয়োগ

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। শিক্ষা মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক শিক্ষা পরবর্তী মাধ্যমিক খাতের জন্যে অগ্রগামী নীতি পরিকল্পনা এবং উন্নয়নে সংশ্লিষ্ট প্রশাসন। এই মন্ত্রণালয় মূলত মাদ্রাসা, কারিগরি এবং বৃত্তিমূলক (ভকেশনাল) শিক্ষা পদ্ধতিসহ অন্তর্ভুক্ত দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা নীতি প্রণয়ন এবং বাস্তবায়ন করে থাকে। এটি দেশের মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান সমূহের ব্যবস্থাপনা ও প্রশাসন পরিচালনার উদ্দেশ্যে আইন, বিধি ও প্রবিধান প্রচলন করে।

বর্তমানে মন্ত্রণালয়ের অধীনে ৬১ হাজারেরও বেশি মাধ্যমিক বিদ্যালয়/মহাবিদ্যালয়/মাদ্রাসা এবং ৩৭টি সরকারি ও ৯০টি বেসরকারি বিশ্ববিদ্যালয় আওতাধীন রয়েছে।

পদের নাম: ক্যাটালগার। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ে ডিপ্লোমাসহ দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

পদের নাম: কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা: ২। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা: ৪। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপি পরীক্ষার গতি ইংরেজিতে সর্বনিম্ন প্রতি মিনিটে ৭০ শব্দ ও বাংলায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ ও বাংলায় প্রতি মিনিটে সর্বনিম্ন ২৫ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ৭। আবেদন যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ টাইপের গতি থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহায়ক। পদের সংখ্যা: ১৪। আবেদন যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা : ২০২০ সালের ১ ডিসেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর থাকলে ওই প্রার্থী আবেদন করার যোগ্য হবেন। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের সময়সীমা: ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

tmed govt job circular

আরও: শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড, শিক্ষা মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় আজকের খবর, শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তাবৃন্দ, শিক্ষা মন্ত্রণালয় আজকের খবর ২০২২, শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড ২০২২, প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় ওয়েবসাইট, শিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি ২০২২, স্বরাষ্ট্র মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, তথ্য মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, ধর্ম মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022, বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ ২০২১, শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

About admin

Check Also

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির ডাক ১৪ জুন ২০২৪ – Chakrir Dak

সাপ্তাহিক চাকরির ডাক ১৪ জুন ২০২৪ Saptahik Chakrir Dak বেকার ব্যক্তিদের জন্য প্রকাশিত হয়েছে। এই সপ্তাহের …