দক্ষিন কোরিয়ায় লাখ টাকা বেতনে চাকরি, নিচ্ছে ২০০ বাংলাদেশি

দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রদেশ কৃষি ও মৎস্য খাতে মৌসুমি শ্রমিক হিসেবে লোকবল নিয়োগ দেবে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) এর অধীনে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। আগ্রহীদের গুগল ডকসের মাধ্যমে বিজ্ঞপ্তিতে উল্লেখিত তথ্য দাখিল করতে হবে।

বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগকৃত কর্মীদের কাজ করতে হবে কৃষি ক্ষেত্রে। এ পদে সুযোগ পাবেন ২০০ বাংলাদেশি। প্রার্থীদের দৈনিক ৮ ঘণ্টা কাজ করতে হবে। নীতিমালা অনুসারে ওভার টাইমের সুযোগও আছে।

অবশ্যই সুঠাম দেহের অধিকারী হতে হবে। কঠোর পরিশ্রমী হতে হবে। বয়সসীমা ৩০-৪৫ বছরের মধ্যে থাকতে হবে।

তবে চাকমা, মারমা, গারো, সাঁওতাল ও অন্যান্য উপজাতি প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কৃষি ও মৎস্য চাষে কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। তবে গর্ভবতী কোনো নারী এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

প্রার্থীদের পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ১ বছর থাকতে হবে। তবে ইতোমধ্যেই যারা দক্ষিণ কোরিয়ায় অবস্থান করছেন, যাদের জন্য এই বিজ্ঞপ্তি প্রযোজ্য নয়।

আগ্রহীদের এই ঠিকানায় প্রবেশ করে https://forms.gle/pZQASmNja8hMrpuaA নির্ধারিত তথ্য প্রদান করতে হবে।

সরকারি ভাবে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলেও বোয়েসেল এর নির্ধারিত সার্ভিস চার্জ প্রদান করতে হবে। ভ্যাট, ট্যাক্স, ভিসা, স্মার্ট কার্ড, কল্যাণ তহবিল, বীমা, ডাটাবেজ রেজিস্ট্রেশন ও অন্যান্য ফিসহ মোট ২৯৫০০ টাকা প্রদান করতে হবে।

এছাড়াও নির্বাচিত প্রার্থীদের জামানত হিসেবে ৫০ হাজার টাকা প্রদান করতে হবে। তবে জামান হিসেবে প্রদানকৃত টাকা ফিরতযোগ্য।

বাংলাদেশ থেকে ইউরোপ যাওয়ার উপায়, ইউরোপ যাওয়ার সহজ উপায়, ইউরোপ ভিসা আবেদন, বাংলাদেশ থেকে কোন কোন দেশে যাওয়া যায়, ইন্ডিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায়

About admin

Check Also

সাপ্তাহিক চাকরির ডাক

সাপ্তাহিক চাকরির ডাক ১৪ জুন ২০২৪ – Chakrir Dak

সাপ্তাহিক চাকরির ডাক ১৪ জুন ২০২৪ Saptahik Chakrir Dak বেকার ব্যক্তিদের জন্য প্রকাশিত হয়েছে। এই সপ্তাহের …