ফুটবল বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

ফুটবল বিশ্বকাপ ট্রফি রাজধানী ঢাকায় এসেছে। বুধবার (৮ জুন) সকাল ১১ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছছে বলে জানা যায়। ফলে বাংলাদেশের ফুটবল ভক্তরা সবচেয়ে মর্যাদাপূর্ণ এবং জমকালো ট্রফিটি প্রত্যক্ষ করার সুযোগ পেতে যাচ্ছেন। এটি বাংলাদেশে ৩৬ ঘণ্টা অবস্থান করবে। জানা যায়, ১৯৯৮ সালের ফরাসি বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বুসহ সাত সদস্যের ফিফা প্রতিনিধি দল একটি চার্টার্ড ফ্লাইটে ফিফা আসল বিশ্বকাপ ট্রফিটি নিয়ে ঢাকায় এসছেন। ৫১টি দেশে ঘোরার জন্য বের হয়েছে এ ট্রফি।

প্রথম দিন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি। পরদিন থাকবে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ ও কোক স্টুডিও বাংলার কনসার্ট। তবে যে কেউ চাইলেই বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন না। ছবি তোলার সুযোগ পাবেন শুধুমাত্র কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি এবং কোকাকোলার ক্যাম্পেইন থেকে টিকিট পাওয়া দর্শকরা।

বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ করে দিতে ২৫০ মিলি ৬০০ মিলি, ১.২৫ লিটার ও ২.২৫ লিটার কোকাকোলার বোতলে ক্যাম্পেইন আয়োজন করেছিল কর্তৃপক্ষ। সেই ক্যাম্পেইন থেকে টিকিট সংগ্রহ করা কোকাকোলার গ্রাহকরা বৃহস্পতিবার দুপুর আড়াইটার মধ্যে র‍্যাডিসন ব্লু হোটেলে গিয়ে বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন। এরপর বিকেল ৫টা ৩০ মিনিটে ট্রফি চলে যাবে আর্মি স্টেডিয়ামে। সেখানে ট্রফি সামনে রেখেই হবে কোক স্টুডিওর কনসার্ট।

কনসার্ট শেষে রাতে ট্রফি আবার নিয়ে যাওয়া হবে র‍্যাডিসনে। শুক্রবার (১০ জুন) সারাদিনই এটি থাকবে বাংলাদেশে। তবে সেদিন ট্রফিকে ঘিরে কোনো কর্মসূচি নেই। পরে বাংলাদেশ থেকে ট্রফিটি চলে যাবে পূর্ব তিমুরে। এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে দুদিনের জন্য বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ ট্রফি।

About admin

Check Also

সাকিবের মা ও দুই সন্তান হাসপাতালে ভর্তি

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের মা, শ্বাশুরি, ছোট ছেলে, মেজো মেয়ে অসুস্থ হয়ে …