বিজিবি তে সিপাহী (জিডি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি BGB Job Circular 2022

BGB Job Circular 2022 বিজিবি তে সিপাহী (জিডি) পদে নিয়োগ, বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার – ৯৯ তম ব্যাচে সিপাহি পদে চাকরি, বিজিবিতে-চাকুরীর-নিয়োগ- – বর্ডার গার্ড বাংলাদেশ,বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার BGB Job Circular 2022,বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Prio job,৬৪০ পদে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Border Guard Bangladesh (BGB) 99th batch soldier (GD) Recruitment Circular 2022
BGB Job Circular 2022: সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ৯৯ তম ব্যাচে সিপাহী (জিডি) পদে পুরুষ ও মহিলা প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এসএমএসের মাধ্যমে রেজিস্ট্রেশন শুরু হবে ২৬ মে ২০২২ তারিখ সকাল ১০ টা থেকে এবং চলবে ০৪ জুন ২০২২ তারিখ পর্যন্ত।

BGB Job Circular 99 Batch

আবেদনের যোগ্যতা: এইচএসসি পাশ পুরুষ ও নারী উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ কমপক্ষে ২.৫০ পেতে হবে।

পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে।

মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

উপজাতীয় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। উপজাতীয় মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট, ওজন ৪৩.৫৪৪ কেজি বা ৯৬ পাউন্ড হতে হবে।

১১ নভেম্বর ২০২২ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

রেজিস্ট্রেশনের নিয়ম: প্রার্থীকে আবেদনের জন্য টেলিটক মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। বিজিবি রেজিস্ট্রেশন করা যাবে ২৬ মে ২০২২ তারিখ সকাল ১০ টা থেকে ০৪ জুন ২০২২ তারিখ রাত ১২ টা পর্যন্ত।

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BGB<space>HSC PASS YEAR<space>HSC Board Keyword<space>HSC Roll<space>SSC Pass Year<space>SSC Board Keyword<space>SSC Roll<space>Home District Code<space>Upazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। প্রত্যেক জেলার কোড নম্বর বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

এসএমএসে পাঠানো তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন (PIN) নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ BGB<space>YES<space>PIN Number<space>Contact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানোর সময় মোবাইলে পরীক্ষার ফি বাবদ ১৫০ টাকা এবং এসএমএস চার্জসহ মোট ১৬০ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি কনফার্মেশন এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

এসএমএস সংক্রান্ত বিষয়ে জানার জন্য যে কোন মোবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন

BGB Job Circular 99 Batch

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।