ভারতে তৈরি টু-হুইলারের চাহিদা বিশাল, সুজুকি ডিসেম্বরে সর্বোচ্চ টু-হুইলার রপ্তানি করে শীর্ষে রয়েছে

গত বছরের ডিসেম্বরে দেশে সুজুকির টু-হুইলার বিক্রির পরিসংখ্যান সবে সামনে এসেছে। সুজুকি মোটরসাইকেল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড (এসএমআইপিএল), সুজুকি মোটর কর্পোরেশনের ভারতীয় দ্বি-চাকার শাখা, গত মাসে মোট 63,912 ইউনিট বাইক এবং স্কুটার বিক্রি করেছে৷ এর মধ্যে রয়েছে দেশীয় বাজারে বিক্রি এবং বিভিন্ন দেশে রপ্তানি। শুধুমাত্র দেশীয় বাজারে তারা 40,905টি দুচাকার গাড়ি বিক্রি করেছে। আর 23,007টি দুই চাকার গাড়ি এদেশের সীমান্ত অতিক্রম করেছে।

সুজুকির ভারতীয় বিভাগের ব্যবস্থাপনা পরিচালক সাতোশি উচিদা বলেছেন, “আমরা 2022 সালের ডিসেম্বরে 63,912টি দ্বি-চাকার গাড়ি বিক্রি করে একটি রেকর্ড তৈরি করেছি।” গত বছরের ডিসেম্বরের তুলনায় আমাদের বিক্রি ২৫ শতাংশ বেড়েছে। এই মাসে ভারতীয় মাটি থেকে বাইক এবং স্কুটার রপ্তানি হয়েছে 23,007, যা এখন পর্যন্ত এক মাসে সর্বোচ্চ।

ঘটনাক্রমে, গত ডিসেম্বরে, সুজুকি ভারতের জন্য তার সবচেয়ে জনপ্রিয় ম্যাক্সি স্কুটারগুলির মধ্যে একটি, বার্গম্যান স্ট্রিট-এর নতুন EX ভেরিয়েন্ট লঞ্চ করেছে। 125 সিসি ইঞ্জিন সহ এই প্রিমিয়াম স্কুটারটিতে সুজুকি ইকো পারফরমেন্স আলফা (SEP আলফা) প্রযুক্তি সহ একটি ইঞ্জিন রয়েছে। অটো স্টার্ট-স্টপ প্রযুক্তি এবং সাইলেন্ট স্টার্টার সিস্টেমও এই নতুন সংস্করণে যুক্ত করা হয়েছে।

বর্তমানে সুজুকির স্কুটার পোর্টফোলিওতে চারটি ভিন্ন সেগমেন্টের মডেল রয়েছে। এগুলো হল Suzuki Access 125, Suzuki Avensis, Suzuki Burgman Street এবং Suzuki Burgman Street EX। এছাড়াও সুজুকি 2022 সালের ডিসেম্বরে হায়াবুসা দিবসের আয়োজন করেছিল। সারা ভারত থেকে সুজুকি হায়াবুসা সুপারবাইক মালিকরা এই অত্যন্ত আকর্ষণীয় ইভেন্টে অংশ নিয়েছিলেন।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।