শফিউল বারীর স্ত্রী-সন্তানদের ফ্ল্যাট দিল বিএনপি

সাবেক ছাত্রনেতা ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি প্রয়াত শফিউল বারী বাবুর স্ত্রী-সন্তানদের ঢাকায় একটি ফ্ল্যাট উপহার দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ফ্ল্যাটের কাগজপত্র তাদের হাতে তুলে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির নির্বাহী কমিটি সদস্য শেখ রবিউল আলম ও ঢাকা উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

শফিউল বারী বাবু ছাত্রজীবন থেকেই জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তী সময়ে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

দায়িত্ব পালনকালে বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয়ে উপদ্রুত মানুষের পাশে দাঁড়িয়েছেন শফিউল বারী বাবু। চলমান বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের শুরু থেকে নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়েছেন ত্রাণসামগ্রী নিয়ে। এই মানবিক কর্মকাণ্ড পরিচালনার মধ্যেই গত জুলাই মাসে হার্ট অ্যাটাকে মারা যান তিনি।

শফিউল বারী বাবুর মৃত্যুর পর জানা যায়, ঢাকার ইস্কাটনে পরিবার নিয়ে যে ফ্ল্যাটটিতে তিনি থাকতেন, সেটি ভাড়া ফ্ল্যাট। মৃত্যুর সময় তেমন কোনো সম্পদও রেখে যাননি। ফলে দুই সন্তান নিয়ে তার স্ত্রী মহাবিপদে পড়েন। এমন অবস্থায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের বিত্তবান নেতাদের প্রতি আহ্বান জানান, তারা যেন প্রয়াত শফিউল বারী বাবুর স্ত্রী-সন্তানদের জন্য কিছু একটা করেন। বিত্তবানদের সহযোগিতায় দলের পক্ষ থেকে শফিউল বারী বাবুর স্ত্রী-সন্তানদের এই ফ্ল্যাট বুঝিয়ে দেন।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!