সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের রাজস্বখাতভুক্ত নিয়নােক্ত শূন্য পদসমূহে অস্থায়ীভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্থ আহ্বান করা যাচ্ছে। আরো চাকরির খবর দেখুন

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পদের নাম: কম্পিউটার অপারেটর (Computer Operator)

  • পদ সংখ্যা: ০১ টি।
  • শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বিজ্ঞান বিভাগে স্নাতক হতে (সম্মান) বা সমমানের ডিগ্রী (খ) তফসিল-২ অনুযায়ী কম্পিউটার প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয় এ উত্তীর্ণ হতে হবে।
  • বয়স: ৩০ বছর।
  • বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম: ক্যাশিয়ার

  • পদ সংখ্যা: ০১ টি।
  • শিক্ষাগত যোগ্যতা: কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী; হতে (খ) কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে এবং (গ) তফসিল-৩ অনুযায়ী কম্পিউটারে Word Processing কম্পিউটার সহ চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
  • বয়স: ৩০ বছর।
  • বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

পদের নাম: অফিস সহায়ক (Office Support Staff)

  • পদ সংখ্যা: ০৭ টি।
  • শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে মাধ্যমিক সার্টিফিকেট (এসএসসি) স্কুল বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
  • বয়স: ৩০ বছর।
  • বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।


 

আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলি:

ক. আগ্রহী প্রার্থীগণ http://moca.teletalk.com.bd এ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ:
Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৪-০৩-২০২১ সকাল ১০.০০টা। ii. Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ০৫-০৪-২০২১ বিকাল ০৫.০০ টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২(বাহাত্তর) ঘন্টার
মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। খ, Online আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০) Pixel এ স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) Pixel স্ক্যান করে

নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সবাের্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সবাের্চ 60KB হতে হবে। গ. Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার
পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। পুন:পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোনাে প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

 

SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান: Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *