সস্তা iPhone SE 4 বড় আপডেট পেয়েছে, অ্যাপলের পণ্য প্রেমীরা হতাশ হবেন

আইফোন কেনার স্বপ্ন প্রায় সবারই থাকে, কিন্তু দাম বেশি হওয়ার কারণে অধিকাংশ স্বপ্নই পূরণ হয় না। এমন পরিস্থিতিতে অ্যাপল কবে সস্তায় আইফোন লঞ্চ করবে, তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন অনেকেই। আপনিও যদি এই গ্রুপের অন্তর্ভুক্ত হন, তাহলে আমাদের এই প্রতিবেদন আপনাকে হতাশ করতে পারে। আসলে, সম্প্রতি জানা গেছে যে অ্যাপল 2024 সালে সাশ্রয়ী মূল্যের iPhone SE 4 লঞ্চ করার পরিকল্পনা বাতিল করেছে। প্রখ্যাত অ্যাপল বিশ্লেষক মিং-চি কুওর মতে, কার্পাটিনো-ভিত্তিক প্রযুক্তি কোম্পানি ইতিমধ্যেই তার সরবরাহকারীদের বিষয়টি সম্পর্কে অবহিত করেছে। বলাই বাহুল্য এই খবরটি আইফোন প্রেমীদের জন্য মোটেও ভালো নয়।

অ্যাপলের প্রথম ইন-হাউস 5G চিপ বাজারে আসতে একটু সময় লাগবে

উল্লেখযোগ্যভাবে, অ্যাপল চতুর্থ প্রজন্মের iPhone SE এর সাথে বাজারে তার প্রথম ইন-হাউস 5G (5G) চিপ আনার পরিকল্পনা করেছে। কিন্তু এখন এই চিপ দেখতে ব্যবহারকারীদের আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। যদিও কুও বলেছে যে Apple iPhone 16 সিরিজ সহ 2024 সালে তার বেশিরভাগ ফোনে Qualcomm 5G চিপ ব্যবহার করা চালিয়ে যাবে।

কুওর বিবৃতি অনুসারে, অ্যাপল প্রাথমিকভাবে 2024 সালে তার বেসব্যান্ড চিপ চালু করার পরিকল্পনা করেছিল, এই ভয়ে যে ইন-হাউস বেসব্যান্ড চিপের কার্যকারিতা কোয়ালকমের মতো নাও হতে পারে। টেক জায়ান্ট লো-এন্ড iPhone SE 4-এ এই চিপসেট ব্যবহার করতে চাইছে। যাইহোক, যেহেতু ফোনটি লঞ্চ করার পরিকল্পনা এখন বাতিল করা হয়েছে, তাই অনুমান করা যেতে পারে যে এই চিপসেট বাজারে আসার সম্ভাবনা এখন শেষ। যেহেতু iPhone 16 সিরিজে বেসব্যান্ড চিপ থাকার সম্ভাবনা নেই, তাই Kuo আশা করে যে তারা Qualcomm এর 2H24 ব্যবহার করবে।

কুও অনেক আগেই এই ভবিষ্যদ্বাণী করেছিলেন

এগুলি ছাড়াও, কুও আরও বলেছে যে সাশ্রয়ী মূল্যের আইফোন লঞ্চ করার পরিকল্পনা বাতিলের কারণে অ্যাপল আগামী দিনে বিশাল ব্যবসায়িক ক্ষতির মুখোমুখি হতে পারে। এই প্রসঙ্গে, কুও গত বছরের ডিসেম্বরে বলেছিল যে কার্পাটিনো-ভিত্তিক টেক জায়ান্ট আগামী দিনে iPhone SE 4 লঞ্চ করার পরিকল্পনা বাতিল করতে পারে। সেই সময়ে, তিনি বলেছিলেন যে ইউএস টেক জায়ান্টটি হ্যান্ডসেটের প্রত্যাশার চেয়ে কম চাহিদার কারণে এই সিদ্ধান্ত নিতে পারে যেমন লো-এন্ড থেকে মিড-রেঞ্জের iPhone SE 3, iPhone 13 Mini এবং সম্প্রতি লঞ্চ হওয়া iPhone 14 Plus। এমতাবস্থায় এবার তার আশঙ্কা যে সত্যি প্রমাণিত হয়েছে তা বলাই বাহুল্য।

About admin

Check Also

যেভাবে ভোটার আইডি কার্ডের ভুল সংশোধন করবেন

NID Card Correction বা জাতীয় পরিচয় পত্রের ভুল সংশোধন করার ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন এই …