একটি মেমরি কার্ড কেনার কথা ভুলে যান, এই Samsung ফোনটি 1TB স্টোরেজ সহ আসে৷

সম্প্রতি, Samsung-এর আসন্ন ফ্ল্যাগশিপ Samsung Galaxy S23 সিরিজের লঞ্চের তারিখ ফাঁস হয়েছে। টিজার আমন্ত্রণটি কোম্পানির কলম্বিয়া শাখার ওয়েবসাইটে আপলোড করা হয়েছে এবং আসন্ন Galaxy S23 সিরিজের কিছু মূল বিবরণও নিশ্চিত করা হয়েছে। Samsung আগামী মাসে এই লাইনআপের অধীনে তিনটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করবে – Galaxy S23, S23 Plus এবং S23 Ultra। ডিভাইসগুলি 1লা ফেব্রুয়ারি তাদের বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। তবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এখনো আনুষ্ঠানিকভাবে বিস্তারিত নিশ্চিত করেনি। যাইহোক, এখন একটি টিপস্টার Galaxy S23 সিরিজের RAM, স্টোরেজ এবং রঙের বিকল্পগুলি প্রকাশ করেছে। টিপস্টার যোগ করেছে যে আসন্ন গ্যালাক্সি এস-সিরিজের বেস মডেলটি কমপক্ষে 8 জিবি র‌্যামের সাথে লঞ্চ হবে।

Samsung Galaxy S23 সিরিজের RAM এবং স্টোরেজ ভেরিয়েন্ট এবং কালার অপশন প্রকাশ করা হয়েছে

বিখ্যাত টিপস্টার SnoopyTech Samsung Galaxy S23 সিরিজের মেমরি কনফিগারেশন এবং কালার অপশন শেয়ার করেছে। জানা গেছে যে এই লাইনআপের টপ-এন্ড মডেল, Galaxy S23 Ultra, 12GB পর্যন্ত RAM এবং 1TB পর্যন্ত স্টোরেজ বিকল্পের সাথে লঞ্চ করা হবে। এই 1TB স্টোরেজ ভেরিয়েন্টটি শুধুমাত্র Samsung অনলাইন স্টোরে পাওয়া যাবে। ফোনটির বেস মডেল 8GB RAM এবং 256GB অন্তর্নির্মিত স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, এতে 12GB RAM + 512GB স্টোরেজের বিকল্প থাকবে।

আবার, স্যামসাং গ্যালাক্সি S23 প্লাস মডেলের বেস ভেরিয়েন্ট, যা আল্ট্রা এবং স্ট্যান্ডার্ড মডেলের মধ্যে বসে, এতে 8GB RAM এবং 256GB ইন-বিল্ট স্টোরেজ থাকবে। এছাড়াও এর 512GB অন্তর্নির্মিত স্টোরেজ সহ আরও একটি 8GB RAM বিকল্প থাকবে। ইতিমধ্যে, স্ট্যান্ডার্ড Galaxy S23 হ্যান্ডসেটটি 8GB RAM সহ লঞ্চ হবে। এটি 128GB এবং 256GB স্টোরেজে পাওয়া যাবে। শুধুমাত্র, রেগুলার মডেলটি 128GB স্টোরেজ সহ লাইনআপের একমাত্র ডিভাইস হবে।

এছাড়াও, বলা হয়েছে যে Samsung Galaxy S23 সিরিজের তিনটি ডিভাইসই বোটানিক গ্রিন, মিস্টি লিলাক, ফ্যান্টম ব্ল্যাক এবং কটন ফ্লাওয়ার রঙে পাওয়া যাবে। আরও কয়েকটি রঙের বিকল্প থাকবে, যা একচেটিয়াভাবে Samsung ই-স্টোরের মাধ্যমে পাওয়া যাবে। উল্লেখযোগ্যভাবে, ডিসপ্লে সাপ্লাই চেইন বিশেষজ্ঞ, রস ইয়ং আগেই প্রকাশ করেছিলেন যে S23 লাইনআপে একচেটিয়া রঙের বিকল্প থাকবে – ধূসর, হালকা নীল, হালকা সবুজ এবং লাল। এগুলো বাজারে অল্প পরিমাণে পাওয়া যাবে।

এছাড়াও, চারটি প্রধান রঙের ভেরিয়েন্টের উচ্চ-রেজোলিউশনের ছবিগুলিও সম্প্রতি আপলোড করা হয়েছে। এগুলো নিশ্চিত করে যে Samsung এর ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটের ডিজাইন অতীতে ফাঁস হওয়া রেন্ডারের মতোই হবে। উল্লেখিত তথ্য ছাড়াও, Galaxy S23 সিরিজের মূল স্পেসিফিকেশনগুলিও বিভিন্ন সূত্রে প্রকাশ করা হয়েছে। চলুন জেনে নিই তাদের সম্পর্কে।

Samsung Galaxy S23 সিরিজের স্পেসিফিকেশন এবং বৈশিষ্ট্য

রিপোর্ট করা হয়েছে, Galaxy S23 Ultra বেশিরভাগ আপগ্রেড পাবে। ডিভাইসটিতে 120Hz রিফ্রেশ রেট এবং Quad-HD+ রেজোলিউশন সহ একটি 6.8-ইঞ্চি ডায়নামিক AMOLED (AMOLED) ডিসপ্লে থাকবে। এর স্ক্রিন বাঁকা হবে এবং ডিসপ্লের উপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে।

ফটোগ্রাফির জন্য, Galaxy S23 Ultra তার পূর্বসূরির মতো একই কোয়াড-ক্যামেরা সেটআপের সাথে আসবে, যার মধ্যে একটি নতুন 200-মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। এছাড়াও, একটি 2-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং দুটি 10-মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা থাকবে। যদিও টেলিফটো ক্যামেরা সেন্সর আগের মতই 3X এবং 10X অপটিক্যাল জুম সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, S23 আল্ট্রা একটি বিশাল 5,000mAh ব্যাটারি সহ আসবে, যা 25W দ্রুত চার্জিং, 15W ওয়্যারলেস চার্জিং এবং 10W রিভার্স চার্জিং সমর্থন করবে। এস-পেন স্টাইলাসের জন্য এটি একটি স্লট আছে বলে জানা গেছে।

এদিকে, Galaxy S23 Plus-এ একটি 6.6-ইঞ্চি ফুল-HD+ AMOLED ডিসপ্লে থাকবে। এবং স্ট্যান্ডার্ড S23 5G-তে একটি 6.1-ইঞ্চি ডিসপ্লে থাকবে। উভয়েরই ফ্ল্যাট AMOLED ডিসপ্লে থাকবে এবং উপরের কেন্দ্রে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকবে। এছাড়াও, এই স্ক্রিনটি 120 Hz রিফ্রেশ রেট অফার করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Galaxy S23 এবং S23 Plus উভয় মডেলই একই ট্রিপল-ক্যামেরা সেটআপের সাথে আসবে, যার মধ্যে একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি 12-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং 3x অপটিক্যাল জুম সহ একটি 10-মেগাপিক্সেল টেলিফটো সেন্সর রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Galaxy S23 Plus একটি 4,700mAh ব্যাটারি প্যাক করবে, যখন স্ট্যান্ডার্ড মডেলটি একটি 3,900mAh ব্যাটারি প্যাক করবে। দুটি ফোনই 25W তারযুক্ত চার্জিং এবং 15W ওয়্যারলেস চার্জিং অফার করবে।

সবশেষে, Galaxy S23 সিরিজে একটি 12-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং একটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে। তিনটি ফোনই Android 13 ভিত্তিক Samsung এর সর্বশেষ One UI 5.0 ইউজার ইন্টারফেসে চলবে।

About admin

Check Also

যেভাবে ভোটার আইডি কার্ডের ভুল সংশোধন করবেন

NID Card Correction বা জাতীয় পরিচয় পত্রের ভুল সংশোধন করার ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন এই …