এক নৌকায় ধরা পড়েছে ৫৯ মণ ইলিশ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরে জেলেদের জালে ধরা পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। এক নৌকায় ধরা পড়েছে ছোট-বড় মিলিয়ে ৫৯ মণ ইলিশ। জালভর্তি মাছ পাওয়ায় জেলেদের মুখে হাসি। এ যেন স্বপ্নের যাত্রা শেষে সোনার হরিণ পাওয়া। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে পরে হাতিয়ার চেয়ারম্যান ঘাটে মাছগুলো নিলামে মেঘনা ফিশিংয়ে ২৩ লাখ ২৬ হাজার ৫০০ এসব ইলিশ বিক্রি করা হয়।

এদিকে ট্রলারের মালিক উৎফুল মাঝি বলেন, আমরা ১২ জেলে ভোলার মনপুরা থেকে মাছ ধরতে সাগরে যাই। গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে সিগন্যালে পড়ে ঘাটে ফিরতে পারিনি।

সাগর প্রচণ্ড উত্তাল ছিল। সৃষ্টিকর্তা আমাদের ফিরে আসার সুযোগ দিয়েছেন এবং অনেক মাছ দিয়েছেন। তিনি আরও বলেন, ইলিশের আকার বিভিন্ন রকমের হয়েছে। তবে বেশির ভাগ সাগরের ইলিশ বড় বড়। ফোনে যোগাযোগ করে সব মাছ আমরা মেঘনা ফিশিং এ বিক্রি করেছি। এখানে ভালো দাম পেয়েছি।

মেঘনা ফিশিংয়ের ম্যানেজার মো. হাবিব ভূঁইয়া বলেন, নৌকার মালিক ভোলার মনপুরার। আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা চেয়ারম্যান ঘাটে আসতে বলি। বিভিন্ন সাইজের মাছ ছিল। তবে বড় সাইজের ইলিশ মাছ বেশি ছিল। নিলামে দাম তুলতে তুলতে শেষ পর্যন্ত ২২ হাজার ১০০ টাকা করে ৫৯ মণ ইলিশের দাম হয়েছে ১৩ লাখ ৩ হাজার ৯০০ টাকা।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।