১৬ বছর ধরে প্রতি শুক্রবার বউ সাজেন এই নারী, কিন্তু কেউ বিয়ে করছে না

প্রতিটা মানুষেরই কিছু না কিছু শখ থাকে। কেউ সাজতে ভালোবাসেন, কেউ গাইতে, কেউ গল্প করতে। তবে প্রতি শুক্রবার নববধূ হওয়ার এমন শখ হয়তো শোনা গিয়েছে বলে মনে হয় না। সপ্তাহের ওই এক দিনই পা’কিস্তানের চার সন্তানের জননীর এই অদ্ভুত শখে হতবাক পড়শিরাও।

৪২ বছর বয়সী এই নারীর নাম হীরা জিশান। তিনি পা’কিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা। এই নারী প্রতি শুক্রবার নববধূর বেশে সাজেন। পড়শিরাও তার এই আজব শখ নিয়ে নানা রকম আলোচনাও করেন। তবে কেন এই অদ্ভুত শখ হীরা জিশান? এর পিছনে এক করুণ কাহিনিও আছে।

দিনটি ছিল ২০০৫ সাল, তখন হীরা জিশানের মা হঠাৎ খুব অ’সুস্থ হয়ে পড়েন। মে’য়েকে নিয়ে তার চিন্তার অন্ত ছিল না। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতা’লে ভর্তি করান।

হীরার মায়ের ইচ্ছে ছিল মৃ’ত্যুর আগে মে’য়েকে নববধূর বেশে দেখে যাবেন। হাসপাতা’লেরই এক কর্মী হীরার মাকে র’ক্ত দিয়েছিলেন। মায়ের ইচ্ছে মতো সেই কর্মীকেই বিয়ে করেন হীরা।

তার, কথায়, একাকিত্ব, থেকে, নিজেকে বার করে আনতে, অবসাদ, থেকে, নিজেকে, মুক্ত, করতে, নিজেকে আনন্দ দিতেই এই ভাবে, সাজেন। ১৬ বছর, ধরে, হীরা এ ভাবেই সেজে আসছেন, প্রতি, সপ্তাহে। daily ekattor

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।