বিশ্বের সবচেয়ে হালকা 16 ইঞ্চি OLED ডিসপ্লের ল্যাপটপ ভারতে লঞ্চ হল, দাম জানুন

Acer আজ ভারতীয় বাজারে 4K রেজোলিউশন সহ 16-ইঞ্চি ডিসপ্লে সহ একটি নতুন ল্যাপটপ মডেল লঞ্চ করেছে। নতুন Acer Swift Edge ল্যাপটপটি মূলত ‘প্রোডাক্টিভিটি ফোকাসড’ ক্রেতাদের জন্য ডিজাইন করা হয়েছে। এছাড়াও, এটি “ক্রমবর্ধমান সাইবার আক্রমণের বিরুদ্ধে লড়াই করতে” মাইক্রোসফ্ট প্লুটো সুরক্ষা প্রসেসর ব্যবহার করে। সর্বোপরি, সংস্থাটি দাবি করেছে যে Acer Swift Edge হল বিশ্বের সবচেয়ে হালকা 16-ইঞ্চি OLED ল্যাপটপ, যার ওজন মাত্র 1.17 কেজি। কিন্তু ওজনে হালকা হওয়ার মানে এই নয় যে এটি টেকসই নয়। বরং, প্রশ্নে থাকা মডেলটি একটি খাদ উপাদান ব্যবহার করে, যা নিয়মিত অ্যালুমিনিয়ামের চেয়ে 20% হালকা এবং 2 গুণ বেশি শক্তিশালী। কিন্তু বৈশিষ্ট্যের তালিকা সেখানে শেষ হয় না। অন্যান্য স্পেসিফিকেশন সহ নতুন Acer Swift Edge ল্যাপটপের দাম এবং প্রাপ্যতা সম্পর্কে বিস্তারিত জানার জন্য আমাদের প্রতিবেদনটি পড়ুন।

Acer Swift Edge-এর দাম এবং ভারতে উপলব্ধতা

Acer Swift Edge ল্যাপটপ ভারতে 1,24,999 টাকা থেকে শুরু হয়েছে। প্রাপ্যতা সম্পর্কে কথা বললে, এটি Acer ইন্ডিয়ার ই-স্টোর এবং ই-কমার্স সাইট Amazon-এ পাওয়া যাবে। যাইহোক, উল্লিখিত ল্যাপটপটি বর্তমানে উভয় প্ল্যাটফর্মে কেনার জন্য উপলব্ধ নয়। তবে, Acer Swift Edge – অলিভাইন কালো রঙে পাওয়া যাবে। এবং খুচরা বাক্সে একটি 65W PD চার্জার এবং একটি Type-C পাওয়ার কর্ড রয়েছে৷

Acer সুইফট এজ স্পেসিফিকেশন

নতুন Acer Swift Edge ল্যাপটপে একটি 16-ইঞ্চি 4K (3840×2400 pixels) OLED ডিসপ্লে প্যানেল রয়েছে। ভালো পারফরম্যান্সের জন্য এতে AMD Ryzen 7 6800U অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে, এটি 16 GB LPDDR5 RAM এবং 1 টেরাবাইট PCIe Gen4 NVMe মেমরি পাবে। ল্যাপটপটি উইন্ডোজ 11 হোম অপারেটিং সিস্টেম দ্বারা চালিত, যা Microsoft Office 2021 সফ্টওয়্যার সমর্থন করে।

অন্যদিকে, Acer Swift Edge ল্যাপটপ, একটি ফুল-এইচডি রেজোলিউশন ওয়েবক্যামের সাথে আসে, যা কোম্পানির দাবি অনুযায়ী 60fps (ফ্রেম প্রতি সেকেন্ডে) ভিডিও রেকর্ড করতে সক্ষম। আবার এই ল্যাপটপ ভিডিও কলের সময় ‘ক্রিস্টাল ক্লিয়ার’ মানের ভয়েস সরবরাহ করতে ‘টেম্পোরাল নয়েজ রিডাকশন’ ফিচার সমর্থন করে। এছাড়াও, অডিও ফ্রন্টে, এতে একটি স্টেরিও স্পিকার সিস্টেম দেওয়া হয়েছে। কিন্তু একটি 16-ইঞ্চি ডিসপ্লে সহ একটি ল্যাপটপ হওয়া সত্ত্বেও, এর কীবোর্ডে নাম (নম্বর) প্যাড নেই। তবে, ব্যবহারকারীরা বায়োমেট্রিক নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট রিডার পাবেন।

উল্লিখিত ডিভাইসে সংযোগের বিকল্পগুলির মধ্যে রয়েছে – Wi-Fi 6e, Bluetooth 5.2, দুটি USB Type-C পোর্ট, একটি USB 3.2 Gen 1 পোর্ট এবং একটি HDMI পোর্ট। অবশেষে, Acer Swift Edge ল্যাপটপ একটি 54Wh ব্যাটারি প্যাক করে যা একটি 65W PD অ্যাডাপ্টারের মাধ্যমে চার্জ করা যেতে পারে। এবং বিশ্বের সবচেয়ে হালকা মডেলটি এক বছরের আন্তর্জাতিক ভ্রমণকারী ওয়ারেন্টি সহ আসে।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।