রবিবার , জানুয়ারী 29 2023

2023 সালে একটি SUV কিনতে চান? Honda-এর নতুন SUV-এর জন্য একটু অপেক্ষা করাই বোধগম্য

Honda, তার সেডান গাড়ির জন্য পরিচিত জাপানি কোম্পানি, ভারতের SUV বাজারে নতুন গতি যোগ করতে চলেছে৷ তারা সংশ্লিষ্ট বিভাগে আইকনিক Honda CR-V-এর পর একটি আইকনিক মডেল হিসেবে নতুন প্রজন্মের WR-V আনতে যাচ্ছে। আসন্ন গাড়িটি হোন্ডার বেস্ট সেলিং মডেলের খেতাব নিতে পারে। এখন প্রশ্ন হল, আপনি যদি একটি SUV কেনার জন্য দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে আপনার Honda WR-V বাজারে না আসা পর্যন্ত অপেক্ষা করা উচিত, নাকি নেক্সন, ব্রেজা, ভেন্যু ইত্যাদির মতো প্রতিদ্বন্দ্বী মডেলগুলির জন্য যাওয়া বুদ্ধিমানের কাজ? প্রতিবেদনে হোন্ডার নতুন এসইউভির জন্য অপেক্ষা করার পাঁচটি কারণ তুলে ধরা হয়েছে।

Honda WR-V SUV ডিজাইন

Honda আগেই ঘোষণা করেছিল যে তারা ভারতীয় বাজারের জন্য একটি নতুন SUV তৈরি করছে। গত বছর, তারা ইন্দোনেশিয়ার বাজারে নতুন প্রজন্মের WR-V চালু করেছে। নতুন প্রজন্মের গাড়িতে ক্রসওভারের পরিবর্তে বিশুদ্ধ SUV শৈলী রয়েছে। যেমন হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স, হাই, ক্লিয়ার বডি ক্ল্যাডিং, ছাদের রেল এবং সি-পিলার সহ পিছনের দরজা।

Honda WR-V SUV নির্ভরযোগ্য

হোন্ডা গাড়ি সবসময় নির্ভরযোগ্যতা এবং নির্ভরযোগ্যতার দিক থেকে এগিয়ে থাকে। তার সিটি এবং অ্যামেজ গাড়িগুলোও বেশ জনপ্রিয়। এদিকে, আসন্ন WR-V GIIAS মোটর শোতে প্রদর্শিত কোম্পানির Honda RS কনসেপ্ট মডেলের উপর ভিত্তি করে তৈরি হবে। এটি PF2 প্ল্যাটফর্মে তৈরি করা হবে, যা Amaze-এর জন্যও ব্যবহৃত হয়। এটা খুবই শক্তিশালী। গ্লোবাল এনক্যাপস ক্র্যাশ টেস্টে চার তারকা পেয়েছেন।

Honda WR-V SUV বৈশিষ্ট্য

বৈশিষ্ট্য তালিকা বিশেষভাবে গুরুত্বপূর্ণ যদি একটি কমপ্যাক্ট SUV এর বিক্রয় বাড়াতে হয়। WR-V SUV LED DRL সহ সম্পূর্ণ LED হেডল্যাম্প, ওয়াক অ্যাওয়ে অটো লক, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, 6-স্পীকার, স্বয়ংক্রিয় AC, চামড়ায় মোড়ানো স্টিয়ারিং হুইল এবং আরও অনেক কিছু সহ আসবে।

একই সময়ে, গাড়ির নিরাপত্তা বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে EBD এর সাথে ABS, ব্রেক অ্যাসিস্ট, হিল স্টার্ট অ্যাসিস্ট, গাড়ির স্ট্যাবিলিটি অ্যাসিস্ট, 4-এয়ারব্যাগ ইত্যাদি। টপ-ট্রিম ADAS সিস্টেমের সাথে লেন ঘড়ি পেতে পারে।

Honda WR-V SUV ইঞ্জিন

Honda WR-V SUV একটি 1.5-লিটার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত। এটি সর্বোচ্চ 119 Bhp শক্তি এবং 145 Nm পিক টর্ক জেনারেট করবে। এটি ভারতে বিক্রি হওয়া পঞ্চম প্রজন্মের সিটিতেও রয়েছে। ইন্দোনেশিয়ার বাজারে একটি CVT স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে গাড়িটি পাওয়া গেলেও, ভারতীয় মডেলটি একটি 6-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে আসবে বলে আশা করা হচ্ছে।

Check Also

Mahindra Thor SUV-এর সবচেয়ে সস্তা ভেরিয়েন্ট লঞ্চ হল, জানুন দাম

নতুন বছরের শুরুতে সবচেয়ে বড় চমক মাহিন্দ্রার থার SUV-এর একটি নতুন সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট হওয়া …