ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে খেলবেন ব্যালন ডি’অর জয়ী বেনজেমা?

বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে ছিলেন কারিম বেনজেমা। তাকে ছাড়া ফ্রান্স একাদশ ছিলো কল্পনারও বাহিরে। তবে তাকে একাদশের বাহিরেই রাখতে হয়েছে ফ্রান্সকে। ইনজুরির কারণে খেলতে পারেননি একটি ম্যাচেও। তারপর ফিরে গিয়েছিলেন রিয়াল মাদ্রিদের ডেরায়। যদিও তার বিকল্প হিসেবে কাউকেই নেয়নি ফ্রান্স। সেই দলটি এবার বিশ্বকাপের ফাইনালে উঠতেই সরগরম চারপাশ।

এবার কি মাঠে দেখা যাবে বেনজেমাকে? তিনি তো চোট কাটিয়ে এখন ফিট! এমন গুঞ্জনের ডালপালা মেলল-যখন বিশ্বকাপ ফাইনালের জন্য করিম বেনজেমাকে কাতারে যাওয়ার অনুমতি দিলো তার ক্লাব রিয়াল মাদ্রিদ। বলা হচ্ছে- আর্জেন্টিনার বিপক্ষে রবিবার বিশ্বকাপ ফাইনালে দেখাও যেতে পারে বেনজেমাকে। ব্যালন ডি অর জয়ী এই তারকাকে নিয়ে অবশ্য সরাসরি কিছুই বলছেন না ফরাসি কোচ দেশম।

টানা দুটি বিশ্বকাপের ফাইনালে তার দল। সেই লড়াইয়ের আগে বেনজেমাকে নিয়ে প্রশ্নটা যখন উঠল তখন রহস্যটা আরও বাড়িয়ে দিলেন দেশম। কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে জয়ের পর দেশমের কাছে সাংবাদিকের প্রশ্ন ছিল- বেনজেমাকে ফাইনালে দেখা যাবে? এমন প্রশ্নের উত্তরে ফ্রান্স কোচ কৌশলী হলেন। তিনি বলছিলেন, ‘আমি এই প্রশ্নের উত্তর দিতে চাইছি না। আমি দুঃখিত, পরবর্তী প্রশ্নটা বলুন দয়া করে।’

এখনও এ নিয়ে নিশ্চিত করে কিছুই বলা হচ্ছে না ফরাসি টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে। যদিও ইউরোপীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম বলছে, রবিবার ফাইনালে দেশমের তুরুপের তাস হতে পারেন এই করিম বেনজেমা। লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে দেশম ব্যবহার করতে পারেন বেনজেমাকে। তিনিই হতে পারেন কোচের ট্রাম্পকার্ড! ফ্রান্সের বিশ্বকাপ শুরুর ঠিক আগে চোটে পড়া বেনজেমার সেরে উঠতে তিন সপ্তাহ সময় বেঁধে দেন চিকিৎসকেরা।

এখন সময়মতো ফিরতে নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠে পুনর্বাসন প্রক্রিয়াও চলে তার। এখন তিনি পুরো ফিট। এ অবস্থায় বেনজেমাকে উড়িয়ে আনছে ফ্রান্স দল। বলা হচ্ছে তাকে বেঞ্চে বসিয়ে আর্জেন্টিনার ওপর চাপ তৈরির চেষ্টা করতে পারেন দেশম। বেনজেমা অবশ্য দুর্ভাগা এক ফুটবলার।

গত ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয় মাঠের বাইরে বসে দেখতে হয় তার। ব্ল্যাক মেইলিং কেলেঙ্কারিতে সর্বনাশ হয় এই ফরোয়ার্ডের। এবার ইনজুরিতে চলে গেছেন মাঠের বাইরে। তবে রবিবার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু ফাইনালে এসে তিনি যদি মাঠে থাকেন তাতে অবাক হওয়ার কিছুই থাকবে না।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।