বিশ্বকাপ ফাইনাল পুনরায় আয়োজনের আবেদন ফ্রান্স সমর্থকদের

৩৬ বছর পর বিশ্বকাপ ফাইনালে জিতেছে আর্জেন্টিনা। তবে শিরোপা নেওয়ার পর বিতর্ক যেন পিছু ছাড়ছে না তাদের। অপরদিকে ফাইনালের খেলা শুরু থেকেই ফ্রান্স দলের সমর্থকরা মাঠে থাকা রেফারির সমালোচনা করে আসছে।

অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে মন্তব্য করছে, রেফারি মাঠে একপেশে আচরণ করেছেন। এছাড়া সঠিকভাবে মানা হয়নি ভিডিও এসিট্যান্স রেফারি (ভিএআর) সুবিধা।

এ বিষয় নিয়ে আর্ন্তজার্তিক গণমাধ্যম মার্কার এক প্রতিবেদনে জানায়, অনেকে প্রশ্ন তুলেছেন ফাইনাল খেলার শুরুতে আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি ছিল ভুল সিদ্ধান্ত। এর কারণ হিসেবে সমর্থকরা বলছেন, উসমান দেম্বেলের সঙ্গে ডি মারিয়ার কোনো ধরনের ধাক্কা-ধাক্কি হয়নি। এছাড়া ডি মারিয়ার করা গোলটি নিয়েও তারা প্রশ্ন তুলেছেন।

এসব অনিয়মের অভিযোগ তুলে ফ্রান্সের সমর্থকরা পুনরায় ফাইনাল খেলার আহ্বান জানিয়েছে। এজন্য ২ লাখ মানুষের অনুমতিসহ স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে। স্বাক্ষর সংগ্রহের বিষয়টি শীর্ষ ২০ টি ঘটনার মধ্যে একটি। যদি স্বাক্ষরের সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যায় তাহলে এটি ফ্রান্সে নতুন আলোচনার বিষয় হয়ে দাঁড়াতে পারে।

অপরদিকে মাঠে রেফারির কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে তার বিরুদ্ধে মন্তব্য করা হয়েছে। মন্তব্যের সংখ্যাও ৮৫ হাজার পৃষ্ঠা ছাড়িয়ে গেছে। মন্তব্যে রেফারিকে দুর্নীতিবাজ বলে উল্লেখ করা হয়েছে।

About admin

Check Also

সাকিবের মা ও দুই সন্তান হাসপাতালে ভর্তি

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানের মা, শ্বাশুরি, ছোট ছেলে, মেজো মেয়ে অসুস্থ হয়ে …