বিশ্বকাপ থেকে বিদায়ের পর অবসর নিয়ে কথা বললেন নেইমার

ব্রাজিল দলের প্রাণভোমরা নেইমার জুনিয়র। কাতার বিশ্বকাপে দলটির হয়ে তিন ম্যাচ খেলতে পেরেছিলেন তিনি। প্রতিটি ম্যাচেই তার পারফরম্যান্স সন্তুষ্ট করেছে ভক্তদের। এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট ছিল নেইমারের ব্রাজিল। কিন্তু কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

এমন হার এখনও দুঃস্বপ্নের মতো মনে হচ্ছে নেইমারের কাছে। ম্যাচ শেষে মাঠেই ভেঙে পড়তে দেখা গেছৈ ব্রাজিল ফুটবলের এই পোস্টারবয়কে। ৩০ বছর বয়সী নেইমার জাতীয় দলের জার্সি গায়ে খেলাটা এখনও চালিয়ে যাবেন কিনা সেই প্রশ্নও তৈরি হয়েছে।

বিশ্বকাপ থেকে বিদায়ের পরে জাতীয় দলে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন নেইমার। তিনি বলেন, সত্যি বলতে, আমি জানি না (জাতীয় দলের হয়ে আবার খেলব কি-না)। আমার মনে হয়, এখন এটা নিয়ে কথা বলার সময় নয়। হয়তো আমি এখন সঠিকভাবে ভাবতে পারছি না। দেখা যাক সামনে কী হয়।

ব্রাজিল তারকা বলেন, আমি এ বিষয়ে ভাবতে সময় নিতে চাই। আমি নিজের জন্য কী চাই, তা নিয়ে ভাবতে চাই। ব্রাজিলের হয়ে খেলার দরজা বন্ধ করব না, আবার শতভাগ নিশ্চয়তা দিয়ে বলব না যে, আমি ফিরে আসব।

নেইমার বলেন, ম্যাচ শেষে খুব বাজে লেগেছে। এমন হার মেনে নেওয়া খুব কঠিন। আমার কাছে এটাকে দুঃস্বপ্ন মনে হচ্ছে। আমি বিশ্বাসই করতে পারছি না।

আসিফ ভাই কখনোই অহংকার করবেন না: সিদ্দিক

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। তাদের জয়টা ছিল বেশ কঠিন। মেসিদের শ্বাসরুদ্ধকর জয়ে উচ্ছ্বসিত সাধারণ মানুষ থেকে বিনোদন দুনিয়ার তারকারাও।

মেসিদের জয় পাওয়ার পরেই জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের আর্জেন্টিনাকে নিয়ে করা মন্তব্যের জবাব দিয়েছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। সেই সঙ্গে সবাইকে তিনি সতর্ক করেছেন অন্যকে কষ্ট দিয়ে কথা না বলার জন্য।

বাংলা গানের যুবরাজ আসিফ আকবর কট্টর ব্রাজিল সমর্থক। তাকে ও সকল ব্রাজিলের সমর্থকদের উদ্দেশ্য করে সিদ্দিক বলেন, সম্প্রতি আসিফ ভাই একটি স্ট্যাটাস ও সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানে আমাদের আর্জেন্টিনাকে ছোট করে কথা বলেছেন তিনি। তাকে বলতে চাই, ভাই দিনশেষে আমরা কিন্তু আমরাই। আমরা ভিন্ন ভিন্ন সমর্থক হতে পারি। তবে সবচেয়ে বড় কথা আমরা সবাই একে অন্যের ভাই। আমরা এমন কোনো কিছু করব না যাতে অন্য সমর্থকরা কষ্ট পায়।

আসিফের বক্তব্য শুনে অনেক কষ্ট পেয়েছেন জানিয়ে এই অভিনেতা বলেন, তার মতো গুণী শিল্পী কেন এ ধরনের শব্দ ব্যবহার করবে। ভাই কখনোই অহংকার করবেন না। অহংকারের প্রমাণ কিন্তু রাতেই পেয়েছেন। আসিফ ভাই আপনাকে বলতে চাই—আপনি আর্জেন্টিনার হয়ে আমাদের সঙ্গে আসুন। আর্জেন্টিনা এবার বিশ্বকাপ নেবে। আর সেই খেলাতে আপনিও মেতে উঠবেন আমরা চাই। আপনাকে আর্জেন্টিনায় স্বাগতম জানাই।

আর্জেন্টিনার জয়ে উচ্ছ্বসিত হয়ে সিদ্দিক বলেন, অনেক কষ্টের পর কাঙ্খিত বিজয় এসেছে। যা মোটেও সহজ ছিল না। সবচেয়ে বড় কথা ইতিহাসের সাক্ষী হয়েছে আর্জেন্টিনা। কষ্টের পর আনন্দ ভাষায় প্রকাশ করা যায় না। তবে আনন্দের মধ্যে ব্রাজিলের জন্য দুঃখ প্রকাশ করছি। কারণ, সারা পৃথিবীর মানুষ আমরা বেশি পছন্দ করি আর্জেন্টিনা ও ব্রাজিল। ব্রাজিলের পরাজয়ে বিশ্বকাপের সৌন্দর্য কিছুটা হলেও নষ্ট হয়েছে। ব্রাজিল-আর্জেন্টিনা থাকা মানেই মাঠ গরম। আর সেই মাঠের খেলা সবাই উপভোগ করতে চায়।

তিনি আরও বলেন, আমাদের ভিন্ন ভিন্ন সমর্থক থাকতেই পারে। মতের অমিল হতেই পারে তাই বলে আমরা এমন কিছু করব না যাতে আমার কথায় আমার আরেক ভাই মনে কষ্ট পায়। এই বিষয়টি সবাই মাথায় রাখব। কয়েক দিন বাদেই বিশ্বকাপ খেলা শেষ হয়ে যাবে। তার পর কিন্তু আমাদের নিয়মিত দেখা হবে। তাই অযথা নিজেদের মধ্যে ঝামেলা সৃষ্টি কেন করব? এমন কোনো কথা বা কাজ করবেন না যাতে আপনার পাশের মানুষটি কষ্ট পায়।

সর্বশেষে সিদ্দিক বলেন, দিন শেষে আমরা-আমরাই। আসুন সবাই মিলে বিশ্বকাপ দেখি এবং আনন্দ-উল্লাস করি। আমি আশাবাদী এবারের বিশ্বকাপ আর্জেন্টিনার হাতে উঠবে।

আর্জেন্টিনার সঙ্গে ব্রাজিলের খুনসুটি হয় কি না এক প্রশ্নের জবাবে সম্প্রতি আসিফ আকবর মন্তব্যে করে বলেছিলেন, আমি আর্জেন্টিনার সঙ্গে তর্ক করি না। তাদেরকে আমার লেভেলের মনে করি না। তবে আসিফের মুখে আর্জেন্টিনাকে নিয়ে এমন মন্তব্য স্বাভাবিকভাবে নেননি আর্জেন্টিনা সমর্থকসহ অনেকেই। এমন কথার পর অনেকেই অন্তর্জালে প্রতিবাদ জানিয়ে আসিফকে ক্ষমা চাওয়ার কথাও বলেছেন।up

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।