রবিবার , জানুয়ারী 29 2023

ইঁদুরকে চুবিয়ে মারায় গ্রেফতার যুবক, ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে হাসপাতালে!

এবার ভারতে ইঁদুরকে পানিতে চুবিয়ে মারার অভিযোগে গ্রেফতার হয়েছে এক যুবক। মৃত ইঁদুরটিকে হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। গতকাল শুক্রবার ২৫ নভেম্বর ভারতের উত্তরপ্রদেশের বদায়ুঁতে ঘটনাটি ঘটেছে। মৃত ইঁদুরটিকে উদ্ধার করে ভেটেনারি হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

এদিকে পুলিশ বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, গতকাল শুক্রবার ২৫ নভেম্বর বিকেন্দ্র সিংহ নামে এক ব্যক্তি এক যুবকের বিরুদ্ধে থানায় ‘খুনের’ মামলা দায়ের করেছেন। অভিযোগ পেয়েই অভিযুক্ত মনোজকে পশুর বিরুদ্ধে নিষ্ঠুরতা প্রতিরোধ আইনে গ্রেফতার করেছে পুলিশ।

এ বিষয়ে অভিযোগকারী বিকেন্দ্র সিংহ জানান, নেশা করে একটি ইঁদুরকে নালার জলে এক বার ডোবাচ্ছিল, কিছুক্ষণ ডুবিয়ে রাখার পর আবার পানির ওপরে তুলছিল ওই ব্যক্তি। বার বার এমন করায় বিকেন্দ্র বিষয়টির প্রতিবাদ করেন। কিন্তু তার প্রতিবাদে কান না দিয়ে মনোজ আবার ইঁদুরটিকে নালার পানিতে ডোবাতে থাকে।

ইঁদুরের ওপর নিষ্ঠুর অত্যাচার সহ্য করতে না পেরে মনোজের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন বিকেন্দ্র। হুঁশিয়ারির পরেও কোনো রকম তোয়াক্কা না করে মনোজ শেষমেশ ইঁদুরের লেজে পাথর বেঁধে নালার পানিতে ফেলে দেয়। পানিতে ডুবে মৃত্যু হয় ইঁদুরটির।

এরপরই পুলিশের কাছে মনোজের নামে অভিযোগ দায়ের করেন বিকেন্দ্র। এদিকে পুলিশ জানিয়েছে, ইঁদুরকে পানিতে ডুবিয়ে মারার অভিযোগ পেয়েছে তারা। পশুদের বিরুদ্ধে নিষ্ঠুরতা প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মৃত ইঁদুরটিকে।

বেতন না নেওয়ার ঘোষণা দিলেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী

এবার মালয়েশিয়ার ১০তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আনোয়ার ইব্রাহিম। প্রধানমন্ত্রী হিসেবে কোনো বেতন না নেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। গতকাল শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দিয়েছেন। এতে তিনি মন্ত্রীদের কম বেতন দেওয়ার পাশাপাশি ছোট আকারের মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন। খবর দ্য স্টার মালয়েশিয়ার।

এ সময় আনোয়ার ইব্রাহিম বলেন, মন্ত্রীদের আগের চেয়ে কম বেতন দেওয়া ও ছোট মন্ত্রিসভা গঠনের বিষয়ে আলোচনা চলছে। তিনি আরও বলেন, তার মূল অগ্রাধিকার হচ্ছে, মানুষের জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয় কমানো।

প্রধানমন্ত্রী বলেন, ‘ইতিবাচক কিছু পরিবর্তন দেখা যাচ্ছে। যেমন এ মুহূর্তে রিংগিত (মালয়েশীয় মুদ্রা) ও পুঁজিবাজার শক্তিশালী হচ্ছে। এটি সরকারের প্রতি আস্থার প্রকাশ। কিন্তু এখন জীবনযাত্রার ব্যয় ও জনগণের বোঝা বাড়িয়ে দেওয়া দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান ঊর্ধ্বগতির বিষয়ে নজর দেওয়া উচিত বলে আমি মনে করছি।’

এর আগে গত শনিবার মালয়েশিয়ার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রতিদ্বন্দ্বী মূল দুই জোটের কোনোটি ২২২ আসনের পার্লামেন্টে একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। নির্বাচনে আনোয়ার ইব্রাহিমের পাকাতান হারাপান (পিএইচ) জোট সর্বোচ্চ ৮২টি আসনে জেতে।

Check Also

৮৮তম বিয়ের প্রস্তুতি নিচ্ছেন ৬১ বছর বয়সী বৃদ্ধ

মাত্র ১৪ বছর বয়সেই প্রথম বিয়ের পিড়িতে বসেছিলেন তিনি। এরই মাঝে জীবনের ৬১ টি বছর …