ঘোড়ার গাড়িতে চড়িয়ে ফুলের মালায় নিপুণকে বরণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের দ্বন্দ্বের অবসান হলো অবশেষে। জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছে আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল গ্রহণ করেছেন আদালত। এর ফলে সাধারণ সম্পাদক পদে নিপুণের দায়িত্ব পালনে আর বাধা নেই।

এমন খবরে চলচ্চিত্র শিল্পী সমিতি উৎসবে মেতেছে। সাধারণ সম্পাদক নিপুণকে বরণ করে নিতে শিল্পী সমিতিতে ছুটে আসেন অন্যান্য সদস্যরা। ঢাক ঢোল বাজিয়ে ঘোড়ার গাড়িতে চড়িয়ে নিপুণকে ফুলের মালা গলায় দিয়ে বরণ করে নেন তারা।

এর আগে বিকালে সমিতির সামনে খোলা মাঠে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। সেখানে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন, আরমান, জেসমিন, ডি এ তায়েব, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতিরি সভাপতি সোহানুর রহমান সোহানসহ আরও অনেকে।

ফুলেল শুভেচ্ছায় সিক্ত নিপুণ বলেন, আনন্দে আমার চোখের পাতা ভিজে যাচ্ছে বারবার। এই রায়, এই জয় শিল্পীদের সবার। আমরা সমিতিকে আরও অনেক ভালো কাজ দিয়ে এগিয়ে নিয়ে যাব। আমি শিল্পীদের জন্য ভালো ভালো কাজ করতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন। সবার সহযোগিতা চাই যাতে শিল্পীদের জন্য ভালো কিছু করতে পারি।

জায়েদ খানকে জাতিসংঘে যেতে বললেন ইলিয়াস কাঞ্চন

অবশেষে দন্দের অবসান, বাংলাদেশ চলচ্চিত্র সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছে আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) গ্রহণ করে তাকে আপিলের অনুমতি দিয়েছেন আদালত। আইনজীবীরা বলছে, এই রায়ের ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে ‘আপাতত নিপুণের দায়িত্ব পালনে বাধা নেই’।

সোমবার (২১ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। এরপর বিকেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে নিপুন। এ সময় সমিতির বর্তমান সভাপতি ও অভিনেতা ইলিয়াস কাঞ্চন মন্তব্য করেছেন, জায়েদকে সাধারণ সম্পাদক পদে ফিরে আসার জন্য জাতিসংঘে যাওয়া ছাড়া কোনো উপায় নেই।

এ সময় সাংবাদিকের এক প্রশ্নের জবাবে শিল্পি সমতির সভাপতি বলেন, দীর্ঘ ৯ মাস ধরে অনেক কিছু হয়েছে। এসব নিয়ে আর কথা চাই না। এখন আর কোনো সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত থেকে একটি নির্দেশনা এসেছে। এখন জায়েদকে এই পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে৷ এ ছাড়া তার জন্য আর কোনো উপায় নেই।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।