ফ্রান্সকে ধ্বংস করো আর্জেন্টিনা, মরক্কোর সমর্থকদের আকুতি

এবার স্বপ্নের মত এক বিশ্বকাপ কাটিয়ে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে মরক্কো। আফ্রিকার প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারাটাও তাদের জন্য ছিল গর্বের। ফ্রান্সের বিরুদ্ধে ফেবারিটের মত লড়াই করে ২-০ ব্যবধানে হেরেছে। মরক্কোর সমর্থকরা খুব কাছ থেকে দেখেছেন তাদের স্বপ্নের সমাধি। তাই ফ্রান্সকে যে করেই হোক হারাতে হবে আর্জেন্টিনার- এমনটাই আশা করছে মরক্কোর সমর্থকরা।

চলতি বিশ্বকাপে অন্যতম সেরা দর্শক ছিল মরক্কোর। এমনকি বিশ্বকাপের সেমিফাইনালে আল বায়েত স্টেডিয়ামে ৫০ হাজার সমর্থকই মরক্কোর হয়ে গলা ফাটিয়েছেদ; কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এমবাপে গোল না পেলেও এই ম্যাচে থিও হার্নান্দেজ ও কোলো মুয়ানির গোলে হারে মরক্কো। ম্যাচ শেষে স্টেডিয়াম থেকে বের হয়ে মরক্কানদের শুধু একটাই চাওয়া, যেন আর্জেন্টিনা তাদেরকে হারায়।

এক মরক্কোর সমর্থক স্টেডিয়াম থেকে বের হয়ে জোরে চিৎকার করে বলেন, ‘ওদের ধ্বংস করো আর্জেন্টিনা। ওদেরকে হারাতেই হবে তোমাদের। আমি কখনো এমবাপে এবং ফ্রান্সের পাশে থাকবো না।’

এক মরক্কোর নাগরিক তিনি একটি পরিবারের মাথাও বটে, তিনি এসেছিলেন কন্যা এবং স্ত্রীকে নিয়ে বিশ্বকাপ দেখতে; কিন্তু চোখের জলে বিদায়ে তিনি মর্মাহত হয়ে আর্জেন্টিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘তোমরা ফ্রান্সের থেকে অনেক ভালো খেলছো। তোমাদের শক্তিশালী একটি দল আছে, তোমরাই কাপ নিবে রবিবার।’

এদিকে বলার অপেক্ষা রাখে না যে, বিশ্বকাপে এখন পর্যন্ত মরক্কো ও আর্জেন্টিনার সমর্থকরাই পুরো কাতার জুড়ে ছড়িয়ে ছিটিয়ে ছিলেন। এবার বিশ্বকাপের ফাইনাল উপলক্ষে এবার তারা যেন একাট্টা হয়ে ফ্রান্সের বিপক্ষে গলা ফাটাবেন লুসাইল আইকনিক স্টেডিয়ামে।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।