রবিবার , জানুয়ারী 29 2023

৫২ বছরের শিক্ষকের সঙ্গে ২০ বছরের ছাত্রীর প্রেম!

প্রেম মানে না কোনো বাঁধা। মানে না কোনো বয়সের ব্যাবধান।তারই এক নতুন নিদর্শন গড়লেন পাকিস্তানের এক শিক্ষক ও শিক্ষার্থী। দু’জনের বয়সের পার্থক্য ৩২ বছরের। তবুও তারা আগামী দিনে এক সঙ্গে পথচলার জন্য একে অপরের হাত ধরেছেন। ২০ বছর বয়সী জোয়া নুর বি.কমের ছাত্রী। ৫২ বছর বয়সী সাজিদ আলি তার শিক্ষক। পড়তে পড়তেই শিক্ষককে মন দিয়ে ফেলেন জোয়া। সাজিদের ব্যক্তিত্ব আকৃষ্ট করে তাকে। তাই বয়সের পার্থক্যকে তুড়ি মেরে প্রেমের জোয়ারে নিজেকে ভাসিয়ে দেন এই তরুণী।

তবে এত সহজ ছিলো না এই প্রেমের গল্প। এছাড়া হঠাৎ করেই প্রেম পড়েননি পঞ্চাশোর্ধ্ব সাজিদ। তিনি প্রথম দিকে ছাত্রীর প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন। কিন্তু জোয়ার প্রেমের টানে নিজেকে দূরে সরিয়ে রাখতে পারেননি সাজিদ। শেষমেশ তিনিও প্রেমে হাবুডুবু খান। আর তারপরই দুজনের চার হাত এক হয়। এক ইউটিউবারকে দেওয়া সাক্ষাৎকারে নিজেদের প্রেমের কাহিনি শুনিয়েছেন জোয়া ও সাজিদ। জোয়া জানিয়েছেন, কলেজেই সাজিদকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন তিনি। কিন্তু প্রথমে তা প্রত্যাখ্যান করেন সাজিদ। ‘আমাদের মধ্যে ৩২ বছরের পার্থক্য। আমরা বিয়ে করতে পারি না’, জোয়াকে এ কথা বলেছিলেন সাজিদ।

তবে হার মানেননি জোয়া। মনের মানুষকে কাছে পেতে নাছোড়বান্দা মনোভাব ছিল তার। তাই প্রাথমিকভাবে তার প্রস্তাব সাজিদ ফিরিয়ে দিলেও তিনি ভেঙে পড়েননি। আবার ছাত্রীকে বিয়ে করা নিয়ে সাজিদেরও কোনো গোঁড়ামি ছিল না। সিদ্ধান্ত নেয়ার জন্য এক সপ্তাহ সময় নিয়েছিলেন সাজিদ।বিয়ের বিষয়ে দুজনের পরিবার থেকেই আপত্তি ওঠে। কিন্তু কোনো বাধাই তাদের প্রেমে পরিণতি ঠেকাতে পারেনি। বর্তমানে সুখেই সংসার করছেন তারা। সূত্র: টাইমস নাও, আনন্দবাজার

কনসার্ট দেখতে উপচে পড়া ভিড়, স্টেডিয়াম ভেঙে নিহত ১১

সম্প্রতি কঙ্গোতে কনসার্ট চলাকালে ভিড়ের চাপে একটি স্টেডিয়াম ভেঙে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন বিপুল সংখ্যক মানুষ। গত শনিবার (২৯ অক্টোবর) কঙ্গোর রাজধানী কিনশাসায় অবস্থিত ওই স্টেডিয়ামে একটি কনসার্ট দেখতে গিয়েছিল বিপুল সংখ্যক দর্শক। এক পর্যায়ে দর্শকদের উপচেপড়া ভিড়ে স্টেডিয়াম ভেঙে মর্মান্তিক এই প্রাণহানির ঘটনা ঘটে।

গতকাল রবিবার (৩০ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স। কঙ্গোর স্বরাষ্ট্রমন্ত্রী ড্যানিয়েল আসেলোর বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তাও রয়েছেন। এদিন স্টেডিয়ামে আয়োজিত কনসার্টে জনপ্রিয় সংগীতশিল্পী ফ্যালি ইপুপার গান শুনতে হাজির হয় ৮০ হাজারেরও বেশি দর্শক। এই সংখ্যা রাজধানী শহরে অবস্থিত স্টেডিয়ামটির ধারণক্ষমতার চেয়ে ঢের বেশি। মানুষের উপচে পড়া চাপে ভিআইপি ও সংরক্ষিত আসনের দিকেও যেতে বাধ্য হয় বহু দর্শক।

এছাড়া দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ড্যানিয়েল আসেলো ওকিতো জানিয়েছেন, পুলিশ ১১ জনের প্রাণহানির তথ্য নথিভুক্ত করেছে পুলিশ। এর মধ্যে দমবন্ধ হয়ে এবং স্টেডিয়ামের গ্যালারি ভেঙে পড়ে ১০ জন নিহত হয়েছেন। আরও কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সূত্রঃ রয়টার্স

Check Also

৮৮তম বিয়ের প্রস্তুতি নিচ্ছেন ৬১ বছর বয়সী বৃদ্ধ

মাত্র ১৪ বছর বয়সেই প্রথম বিয়ের পিড়িতে বসেছিলেন তিনি। এরই মাঝে জীবনের ৬১ টি বছর …