রবিবার , জানুয়ারী 29 2023

সৌদির প্রত্যেক ফুটবলারকে রোলস রয়েস গাড়ি উপহার দেওয়ার ঘোষণা

চলতি কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর একদিন রাষ্ট্রীয় ছুটি পালিত হয়েছে সৌদি আরবে। এবার দলের প্রত্যেককে রোলস রয়েস গাড়ি উপহার দেওয়া হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ডেইলি মেইল। সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদ জাতীয় দলের প্রতিটি খেলোয়াড়কে রোলস-রয়েস ফ্যান্টম দিয়ে পুরস্কৃত করার ঘোষণা দেন।

এদিকে কাতার থেকে সৌদিতে ফিরলেই দলের প্রতিটি ফুটবলারকে একটি করে রোলস রয়েস ফ্যান্টম উপহার দেবেন তিনি। বাংলাদেশী মুদ্রায় এই গাড়ির দাম ১৭ কোটি থেকে ২০ কোটি টাকা পর্যন্ত হতে পারে। প্রসঙ্গত, এই বছরই শুরুর দিকেই প্রকাশ্যে এসেছিল রোলস রয়েস ফ্যান্টম ২ সিরিজ।

বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদির জয়তে আত্মহারা সেই দেশের সাধারণ জনগণ। এই খেলা নিজের প্রাসাদ থেকে উপভোগ করেছেন সেদেশের যুবরাজ মহম্মদ বিন সালমান। এই আবহে অঘটন ঘটানো ‘আরব ফ্যালকন’দের সম্মানে বুধবার জাতীয় ছুটিও ঘোষণা করেছিলেন রাজা সালমান বিন আবদুল আজিজ।

এবার সৌদিদের নাম উজ্জ্বল করায় বিলাসবহুল গাড়ি দেওয়া হবে দলের ফুটবলারদের। সৌদির জয়ের পর থেকেই উল্লাস শুরু হয়ে গিয়েছে সে দেশে। রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন অনেকে। গাড়ির জানালায় লাগানো সৌদির পতাকা। বাজি পুড়িয়ে, নাচে-গানে উল্লাস করতে দেখা গিয়েছে তাদের। রাস্তায় উপচে পড়া ভিড় জানিয়ে দিয়েছে, আর্জেন্টিনার মতো দলকে হারানোর গুরুত্ব তাদের কাছে ঠিক কতটা।

অস্ত্রোপচারের পর সৌদির ইয়াসির এখন সুস্থ

আর্জেন্টিনার বিপক্ষে খেলা চলাকালীন সতীর্থ গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসের সঙ্গে সংঘর্ষে চোয়ালের হাড় ভেঙে যায় তার। একই সাথে ছিটকে যান বিশ্বকাপ থেকেও। আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরবের ঐতিহাসিক জয়ের দিনে এমন ভ’য়াবহ ইনজুরিতে পড়েছিলেন ইয়াসির আল শেহরানি।

এবার সেই ইয়াসিরকে নিয়ে সুসংবাদ দিল সৌদি ফুটবল ফেডারেশন। গত বুধবার ২৩ নভেম্বর এক বিবৃতিতে তারা জানায়, ইয়াসিরের চোয়ালের অস্ত্রোপচার করা হয়েছে। সফল অস্ত্রোপচারের পর সুস্থ আছেন তিনি। আর্জেন্টিনার বিপক্ষে মেসিদের এক আক্রমণ প্রতিহত করতে গিয়ে সতীর্থ গোলরক্ষক মোহাম্মদ আল-ওয়াইসের হাঁটুতে লেগে চোয়ালে আঘাত পান ইয়াসির। সঙ্গে সঙ্গে মাটিতে নুয়ে পড়েন তিনি।

এরপর স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নেওয়া হয়। এ ঘটনায় ইয়াসিরের চোয়ালে স্ক্যান করা হয়। স্ক্যানে দেখা যায়, শাহরানির মুখের বাঁ দিকের একাধিক হাড় ভেঙে গেছে। শুধু তাই নয়, চোয়ালের হাড় ভাঙা ছাড়াও ইয়াসিরের মুখের মধ্যে তীব্র রক্তক্ষরণ হয়।

এই ঘটনার পরপরই সৌদি আরবের রাজা মোহাম্মদ বিন সালমানের উদ্যোগে উন্নত চি’কিৎসার জন্য প্রাইভেট বিমানে করে জার্মানিতে পাঠানো হয় ইয়াসিরকে।

Check Also

ইনজুরিতে মেসি? ফাইনাল খেলা নিয়ে শঙ্কা!

এবার আর্জেন্টাইন শিবিরে রীতিমতো দুঃসংবাদ। চলতি কাতার বিশ্বকাপের ফাইনাল আগামী রবিবার ১৮ ডিসেম্বর। তার আগে …