প্লে স্টোরে এক ডজনেরও বেশি বিপজ্জনক অ্যাপ পাওয়া গেছে, যদি আপনার ফোনে থাকে তাহলে আপনি মহা বিপদে পড়বেন

স্মার্টফোন মানেই নানা ধরনের অ্যাপ্লিকেশন! অনলাইন শপিং, পেমেন্ট থেকে শুরু করে মেসেজিং, বিনোদন ইত্যাদিতে আমরা এখন বিভিন্ন অ্যাপ ব্যবহার করি। কিন্তু মোবাইল অ্যাপস ছাড়া জীবন যতই দুর্বিষহ হোক না কেন, এর সুবিধার পাশাপাশি রয়েছে নানা অসুবিধা। উদাহরণস্বরূপ, জাল বা দূষিত অ্যাপ থেকে সতর্ক থাকা অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে একটি মূল বিষয় হয়ে উঠেছে; এমনকি যদি অ্যান্ড্রয়েড নির্মাতা গুগল তার গুগল প্লে সিস্টেমকে শক্তিশালী করে বা বারবার বিপজ্জনক অ্যাপ শনাক্ত করে প্লে স্টোর থেকে সরিয়ে দেয়, তাহলেও অসুবিধা এড়ানো যাবে না। কিছু অ্যাপকে প্রায়ই স্মার্টফোন ব্যবহারকারীদের বোকা বানাতে দেখা যায়। সম্প্রতি নিরাপত্তা দল ম্যাকাফি আবার গুগল প্লে স্টোরে উপলব্ধ কিছু বিপজ্জনক অ্যাপ চিহ্নিত করেছে। এবং যদি সেগুলি ফোনে ইনস্টল করা থাকে তবে ব্যবহারকারীরা অনলাইন হ্যাকিং বা ব্যাঙ্ক জালিয়াতির জন্য ঝুঁকিপূর্ণ বলে পরিচিত৷

অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই অ্যাপগুলো খুবই বিপজ্জনক

একটি বা দুটি নয়, সম্প্রতি গুগল প্লে স্টোরের প্ল্যাটফর্মে 13টি বিপজ্জনক অ্যাপ পাওয়া গেছে, যার মধ্যে রয়েছে কিউআর কোড স্ক্যানার, ট্রাভেল টুলের মতো অ্যাপের নাম। ম্যাকাফির ব্লগ পোস্ট অনুসারে, ম্যালওয়্যার হিসাবে ছদ্মবেশী এই অ্যাপগুলি অত্যন্ত বিপজ্জনক; তারা শুধুমাত্র ব্যবহারকারীর ডিভাইসে অনেক চাপ সৃষ্টি করতে পারে না (যেমন ফোনের ব্যাটারি এবং কর্মক্ষমতা প্রভাবিত করে), কিন্তু তারা ডিভাইসের তথ্য ট্র্যাক বা অ্যাক্সেস করে অনলাইন হ্যাকিং বা ব্যাঙ্ক জালিয়াতির দিকে নিয়ে যেতে পারে। আপনাদের সুবিধার জন্য নিচে এই অ্যাপগুলোর নাম দেওয়া হল।

এই ক্ষতিকারক অ্যাপগুলি Google Play থেকে সরিয়ে দেওয়া হয়েছে

1. বুসানবাস,

2. মানি চেঞ্জার,

3. Agedica,

4. সহজ নোট,

5. টর্চলাইট+ (com.dev.imagevault),

6. টর্চলাইট+ (cr.caramel.flash_plus),

7. টর্চলাইট+ (Kr.candlecom.candleprotest),

8. হাই স্পিড ক্যামেরা,

9. ইনস্টাগ্রাম প্রোফাইল ডাউনলোডার,

10. জয়কোড,

1 1 k-অভিধান,

12. দ্রুত নোট,

13. স্মার্ট টাস্ক ম্যানেজার।

এমন পরিস্থিতিতে, আপনিও যদি একজন অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারী হন এবং এই 13টি অ্যাপের মধ্যে যেকোনও একটি আপনার ডিভাইসে উপস্থিত থাকে, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব মুছে ফেলাই ভালো হবে।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।