অবসর নয়, আরও ২ বছর খেলতে চান মাহমুদউল্লাহ

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পরই আলোচনায় আসে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরের গুঞ্জন। কারণ ৩৬ বছর বয়সে এসে দল থেকে বাদ পড়াটা স্পষ্ট, এই ফরম্যাটে তাকে নিয়ে হয়তো আর ভাবছে না টিম ম্যানেজম্যান্ট। তবে কি টেস্টের পর টি-টোয়েন্টিতেও অবসরের ডাক দিবেন এই অভিজ্ঞ ক্রিকেটার? সেই প্রশ্নই ঘুরে বেড়াচ্ছিল বাতাসে।

ক্রিকেটের জনপ্রিয় মাধ্যম ক্রিকবাজের প্রতিবেদনে এসেছে, জাতীয় দলে মাহমুদউল্লাহর অবদানের প্রতি সম্মান রেখে নিউজিল্যান্ডের মাটিতে আসন্ন ত্রিদেশীয় সিরিজে বিদায়ী ম্যাচের প্রস্তাব দিয়েছিল বিসিবি। কিন্তু মাহমুদউল্লাহ তাতে রাজি হননি। তামিম ইকবাল আর মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা দিয়ে। বিসিবি মাহমুদউল্লাহর বেলায় এমনটি চায়নি। তাই তাকে বিদায়ী ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু মাহমুদউল্লাহ আরও দুই বছর খেলতে চান।

এই বিষয়ে বিসিবির একজন কর্মকর্তা ক্রিকবাজকে বলেছেন, ‘মাহমুদউল্লাহ রাজি হননি (অবসর নিতে)। জানিয়েছেন, অবসরের জন্য তিনি প্রস্তুত নন। বরং আরও দুই বছর খেলতে চান। তাই জাতীয় দলে ফেরার চেষ্টা করবেন।’

ক্রিকবাজ জানতে পেরেছে, সাবেক এই অধিনায়ক আশা করেননি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এভাবে দল থেকে বাদ পড়বেন। তার ধারণা ছিল বিশ্বকাপে তাকে রেখেই পরিকল্পনা করছে টিম ম্যানেজমেন্ট। তাই বাদ পড়ার খবরে তিনি বিস্মিত হয়েছেন।

এখন যেহেতু জায়গা হয়নি, তাই ঘরোয়া লিগে মনোযোগ দিতে চান মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আছে বিপিএল। জাতীয় দলে ফেরার আশা বাঁচিয়ে রাখতে হলে এই টুর্নামেন্টে দারুণ কিছু করতে হবে বর্ষীয়ান এই ব্যাটারকে।

About admin

Check Also

বিসিবির প্রস্তাব প্রত্যাখান করেন মাহমুদউল্লাহ রিয়াদ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিসিবির এমন সিদ্ধান্তে কার্যত বিশ ওভারের ক্যারিয়ার …