সবুজ পাহাড়ের বাঁকে স্বচ্ছ লেক

চারদিকে সবুজে ঘেরা পাহাড়। দূর পাহাড়ের ওপর সাদা মেঘের ভেলা। পাহাড় ঘেরা লেক আর লেকের স্বচ্ছ জলরাশির দৃশ্য যে কেউকে বিমোহিত করে তুলে ক্ষণিকের মধ্যে। প্রতিক্ষণে বদলে যায় এখানকার প্রকৃতির রূপ। আবার একেক ঋতুতে একেক রকম রূপ ধারণও করে। বান্দরবানের লামার আজিজনগর চেয়ারম্যান লেকের কথা।

প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে পর্যটকরা ছুটে আসে এই লেকে। বছরখানেক আগে স্থানীয় তরুণরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লেকের ছবি তুলে ভাইরাল করার পর থেকে পর্যটকদের আগ্রহ দিন দিন বেড়েই চলছে। পাহাড়ের পাদদেশে গড়ে উঠা এই পাহাড়ি লেকটি ‘চেয়ারম্যানের গোদা’ নামে স্থানীয়দের মাঝে পরিচিত যেটি আজিজনগর ইউনিয়নের আকবরের ঝিরি নামক স্থানে অবস্থিত।

আজিজনগর ইউনিয়নের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজেমুল ইসলামের জায়গার উপর স্থিত অপরূপ এই বিশাল লেকের চারপাশে রয়েছে পাহাড় এবং লেকে রয়েছে বড় বড় মাছ। রয়েছে নৌকা, বোট এবং কায়াকিং এর ব্যবস্থা যার মাধ্যমে লেকটির চারদিকে সহজে ঘুরে বেড়ানো যায়। অসংখ্য প্রজাতির ফলজ এবং বনজ বৃক্ষও চোখে পড়ে এই লেকে। শীতকালে বেড়াতে আসে অতিথি পাখির দল যা দেখে সত্যিই পর্যটকদের মন ভরে যায়। এই লেকের এক পাশে বসে জ্যোৎøা রাতে চাঁদ দেখার মজায় আলাদা। তাছাড়াও রয়েছে তাবু টাঙিয়ে রাত্রী যাপনের ব্যবস্থা।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।