আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নিয়োগ ২০২১

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নিয়োগ ২০২১, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক হচ্ছে বাংলাদেশের একটি রাষ্ট্রমালিকানাধীন বিশেষায়িত ব্যাংক। ব্যাংকটি প্রতিষ্ঠা করা হয়েছে বাংলাদেশ আনসার এবং গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে। সম্প্রতি আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের বাংলাদেশের প্রকৃত নাগরিক হওয়া শর্তে আবেদন করার আহব্বান করা হচ্ছে।

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নিয়োগ ২০২১

১।পদের নামঃ সিনিয়র অফিসার

  • পদের সংখ্যাঃ ২৪  টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রী
  • বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে sottotv.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নিয়োগ ২০২১

আবেদন শেষঃ ৩১ মার্চ ২০২১

অফিশিয়াল ওয়েবসাইটঃ https://ansarvdpbank.portal.gov.bd/

আবেদন করতে ভিজিট করুনঃ erecruitment.bb.org.bd

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকে আবেদনের নিয়ম

১. Online Application Form এ প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ছবি, স্বাক্ষরসহ অন্যান্য তথ্য অত্য সতর্কতার সাথে নির্ভুলভাবে নিজে পূরণ করতে হবে। Online Application Form এ প্রদও সার্বিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যা verification সাপেক্ষে প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

২. প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়ােগ সংক্রা ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

৩. প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নিয়োগ ২০২১

৪. প্রার্থীদেরকে Online আবেদনের সময় কোনাে কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইন আবেদন প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ সনদপ্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার দিন জমা প্রদান করতে হবে। Online Application Form প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনাে substantive जটি ধরা পড়লে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ থাকবে না তাছাড়া, মৌখিক পরীক্ষা শেষে প্যানেল প্রস্তুতিকালে কোনাে প্রকার ক্রটি পরিলক্ষিত হলেও প্রার্থীকে প্যানেলভুক্ত করা হবে না।

৫. চাকুরীরত প্রার্থীদের তাদের নিয়ােগকারী কর্তৃপক্ষের পূর্বানুমােদনক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন উক্ত অনুমােদনে কপি প্রদর্শন করতে হবে।

৬. নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি সর্বশেষ নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

৭. সংশ্লিষ্ট ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানসমূহ প্রার্থীনের নিয়ােগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।

আনসার ভিডিপি ব্যাংক

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসরণপূর্বক কৃষি উৎপাদন, দুগ্ধ উৎপাদন ও কৃত্রিম প্রজনন, একটি বাড়ী একটি খামার সমন্বিত কৃষি ঋণ, এসএমইসহ কৃষি ও পল্লী ঋণ তথা অন্যান্য আয় উৎসারী কর্মকান্ডে এ পর্যন্ত ৩৪টি ঋণ প্রোডাক্টের মাধ্যমে সারাদেশে ১৮টি আঞ্চলিক কার্যালয়ের আওতাধীন ২৫৯টি শাখার মাধ্যমে ঋণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। ব্যাংকের সকল ঋণ কার্যক্রম supervised credit এর আওতায় পরিচালিত হয়।

ব্যাংকটি ঋণের কার্যক্রমের আওতায় রয়েছে ৪০ টি আনসার ব্যাটালিয়ন ও আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাবৃন্দ এবং কর্মকর্তাবৃন্দ যারা সহজ শর্তে ঋণ গ্রহন ও পরিশোধ করতে পারে।তাছাড়া ব্যাংকটির নিজস্ব মিশন ও ভিশন রয়েছে যা এর কার্যক্রমে দৃঢ় ও সুস্পষ্ট করেছে।

ভিশনঃ

  • ১।বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের দারিদ্র্য বিমোচন/অর্থনৈতিক উন্নয়ন/নারীর ক্ষমতায়ন এবং কর্মসৃজন।
  • ২।বাহিনীর সদস্যদের আয়বর্ধক কর্মকান্ডে ঋণ সহয়তা প্রদানের মাধ্যমে তাদের জীবন যাত্রার মান উন্নয়ন।
  • ৩।সরকারের ”টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা” অর্জনের লক্ষ্যে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালের মধ্যে দারিদ্র্যমুক্ত উন্নত দেশ।
  • ৪।গঠনপূর্বক SDG’sঅর্জন তথা ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখা।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *