ইলেকট্রিক থেকে পেট্রোল, এই 5টি বাইক আসছে 2023 সালে

কমিউটার মোটরসাইকেল বিক্রি ভারতে সবচেয়ে বেশি। এই কারণেই প্রায় প্রতিটি টু-হুইলার বিক্রিকারী সংস্থার কাছে কমবেশি এই ধরনের সাশ্রয়ী মূল্যের বাইক মজুত রয়েছে। গ্রামীণ এলাকা ছাড়াও, এই বিভাগের অনেকেই তাদের দৈনন্দিন ভ্রমণের সঙ্গী হিসেবে মোটরবাইক বেছে নেয়। কম খরচের কারণে এগুলো কম খরচে চালানো যায়। রক্ষণাবেক্ষণ সম্পর্কে চিন্তা করার দরকার নেই। এ বছর দেশে এমন অনেক মোটরসাইকেল লঞ্চ হতে যাচ্ছে। সেরা পাঁচটি মডেল পাওয়া গেছে এই প্রতিবেদনে।

Honda 100-110cc কমিউটার মোটরসাইকেল

গত বছর, হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই-এর প্রেসিডেন্ট আতসুশি ওগাটা একটি সাক্ষাত্কারে নতুন কমিউটার মোটরসাইকেল লঞ্চ করার বিষয়টি নিশ্চিত করেছিলেন। এর বেশি কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। তবে অনুমান করা হচ্ছে যে আসন্ন বাইকটি মাইলেজের দিক থেকে Honda CD110 Dream-এর থেকে এগিয়ে থাকবে।

ওলা ইলেকট্রিক মোটরসাইকেল

Ola CEO ভাবীশ আগরওয়াল নিশ্চিত করেছেন যে তার কোম্পানি এই বছর কমিউটার মোটরসাইকেলের জগতে প্রবেশ করতে চলেছে। একটি অফিসিয়াল ব্লগ পোস্টে, তিনি বলেছেন, “আমরা 2023, 2024 সালে বেশ কয়েকটি বৈদ্যুতিক দ্বি-চাকার গাড়ি লঞ্চ করব। এর মধ্যে জনসাধারণ এবং বেশ কয়েকটি প্রিমিয়াম মোটরসাইকেল রয়েছে।” আসন্ন মডেল সম্পর্কে কোনো সুনির্দিষ্ট তথ্য নেই তবে এটি ডিজাইনের দিক থেকে আকর্ষণীয় হবে বলে আশা করা হচ্ছে। এমনকি Ola S1 এবং S1 Pro-এর ব্যাটারি ক্ষমতা বেশি থাকবে।

TVS Fiero 125

2022 সালের প্রথম দিকে, টিভিএস একাধিক পণ্যের নাম নিবন্ধন করেছে বলে জানা গেছে। যার মধ্যে একটি ফিয়েরো। এখন কোম্পানির একটি শক্ত প্ল্যাটফর্ম এবং একটি উচ্চ-পারফরম্যান্স 125cc ইঞ্জিন রয়েছে যা Raider 125 এ ব্যবহৃত হয়। তাই Fiero 125-এর আগমনে অবাক হওয়ার কিছু নেই। TVS একটি নতুন অবতারে একবার হারিয়ে যাওয়া মোটরসাইকেলটি চালু করতে পারে।

ইয়ামাহা XSR125

Yamaha XSR125 এই বছর ভারতে লঞ্চ হতে পারে। তবে মোটরসাইকেলটির চেহারা সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে এখনো কোনো কথা বলা হয়নি। এটি বর্তমানে ইউরোপীয় বাজারে ব্র্যান্ডের এন্ট্রি-লেভেল রেট্রো মোটরসাইকেল হিসেবে বিক্রি হয়। এতে রয়েছে 125cc লিকুইড কুলড ইঞ্জিন। এটি সর্বোচ্চ 14.75 Bhp শক্তি এবং 10.85 Nm সর্বোচ্চ টর্ক উৎপন্ন করে।

বিশুদ্ধ ইভি ইকোড্রিফট

হায়দ্রাবাদ-ভিত্তিক ইলেকট্রিক টু-হুইলার নির্মাতা Pure EV ইতিমধ্যেই তার কমিউটার ইলেকট্রিক বাইক EcoDryft-এর বিবরণ প্রকাশ করেছে। এটি সম্পূর্ণরূপে ভারতে ডিজাইন এবং তৈরি করা হয়েছে। এটি কোম্পানির ফ্ল্যাগশিপ মোটরসাইকেল প্রতিস্থাপন করতে যাচ্ছে। এই মাসে অটো-এক্সপোতে বাইকটি লঞ্চ করা হতে পারে।

About admin

Check Also

যেভাবে ভোটার আইডি কার্ডের ভুল সংশোধন করবেন

NID Card Correction বা জাতীয় পরিচয় পত্রের ভুল সংশোধন করার ব্যাপারে বিস্তারিত জানতে পারবেন এই …