নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ নৌবাহিনী আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ করেছে। বাংলাদেশ নৌবাহিনী তে ২০২২ ব্যাচে নৌবাহিনী জাহাজের টেকনিক্যাল শাখায় ডাইরেক্টর এন্ট্রি আর্টিফিসার ৪র্থ যোগ দিন অনলাইনে আবেদনের শেষ তারিখ ২০ নভেম্বর ২০২১ শুধু মাত্র অনলাইনে আবেদন করার যাচ্ছে।

নৌবাহিনী নিয়োগ 2021 সার্কুলার

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা উল্লেখিত জেলা
প্রতিষ্ঠান দাতা নাম বাংলাদেশ নৌবাহিনী
ওয়েবসাইট joinnavy.navy.mil.bd
চলমানে বর্তমানে বিজ্ঞপ্তি ০২টি
পদ সংখ্যা ডাইরেক্টর এন্ট্রি আর্টিফিসার
খালি পদ অনির্দিষ্ট
শিক্ষাগত যোগ্যতা এইচএসসি/স্নাতক
বয়স ১৮-২২ বছর
আবেদন শেষ সময় ২০ নভেম্বর ২০২১ তারিখ
আবেদন মাধ্যম অনলাইনে

উপযুক্ততা

ডাইরেক্ট এন্ট্রি আর্টিফিসার- ৪র্থ (নৌবাহিনী জাহাজের জন্য)

শিক্ষাগত যোগ্যতাঃ সরকার অনুমোদিত পলিটেকনিক ইন্‌স্টিটিউট হতে ন্যূনতম সিজিপিএ ৩.০০ সহ নিম্নবর্ণিত বিষয়ে ডিপ্লোমা সম্পন্নকারীঃ
ক। ইঞ্জিনিয়ারিং শাখা ডিপ্লোমা-ইন-মেরিন টেকনোলজি/পাওয়ার/মেকানিক্যাল রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং। য। ইলেকট্রিক্যাল শাখা ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স।
গ। রেডিও ইলেকট্রিক্যাল শাখা ডিপ্লোমা-ইন-ইলেকট্রনিক্স/ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স/কম্পিউটার/ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন।
ঘ। অর্ডন্যান্স শাখা – ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল/মেকাট্রনিক্স।

বয়সঃ ০১ জানুয়ারি ২০২২ তারিখে ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে।

বৈবাহিক অবস্থাঃ বিবাহিত/অবিবাহিত। বাংলাদেশী পুরুষ নাগরিক।

শারীরিক যোগ্যতা (ন্যূনতম) সকল পদের জন্য

উচ্চতাঃ ১৬২.৫ সেঃ মিঃ (৫’-৪”)।
বুকের মাপঃ ৭৬-৮১ সেঃ মিঃ (৩০-৩২”) সম্প্রসারণ ৫ সেঃ মিঃ (২”)।
ওজনঃ বয়স ও উচ্চতা অনুযায়ী।
চোখের দৃষ্টি ৬/৬।
অনলাইন আবেদন পদ্ধতিঃ

Direct Entry Artificer-4th পদে আবেদনকারী প্রার্থীগণকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এ Apply Now Check Now এ ক্লিক করে প্রথমেই প্রার্থীকে ওয়েব সাইটে Sign Up/Sign In করে প্রাকৃযোগ্যতা যাচাইকরতঃ নাবিক এর শাখা ভিত্তিক Job Description (দায়িত্ব ও কর্তব্য) জেনে Apply Now বাটনে ক্লিক করতে হবে। এরপর প্রার্থীকে ব্যাংকিং/মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

এ পর্যায়ে প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেডিট/ডেবিট কার্ড (যেমন: Visa, Master Card, American Express Nexus) এবং মোবাইল ব্যাংকিং (যেমনঃ বিকাশ, নগদ, রকেট, t-cash, শিওরক্যাশ, এমক্যাশ, মাইক্যাশ, ওয়ানক্যাশ, ইজিক্যাশ, কিউক্যাশ) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত ২০০/০০ (টাকা দুইশত) টাকার (অফেরতযোগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। পেমেন্ট Successfully Complete হওয়ার পর নির্দেশনা

অনুসরণকরতঃ সঠিক তথ্য দিয়ে Online আবেদন ফরমটি পূরণ করতে হবে। পূরণকৃত ফরমটি সঠিক আছে কিনা পুনরায় যাচাই করে সকল তথ্য সঠিক থাকলে ‘জমা দিন’ বাটনে ক্লিক করে ‘নাবিক-২’ ফরমটি ডাউনলোড ও প্রিন্ট করে পরবর্তীতে এই বিজ্ঞাপনে প্রদত্ত তারিখ অনুযায়ী নির্দিষ্ট কেন্দ্রে অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে হবে। যদি কোন প্রার্থী উক্ত আবেদন পত্রটি ডাউনলোড করতে ব্যর্থ হয় তবে ওয়েব সাইটে পুনরায় Sign In করে আবেদন পত্রটি ডাউনলোড ও প্রিন্ট করা যাবে।

আবেদন শেষ সময়ঃ ২০ নভেম্বর ২০২১ তারিখ।

বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক পরিচালিত ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস শ্মি, সোনাকান্দা, নারায়ণগঞ্জ এ নিম্নলিখিত পদে চুক্তিভিত্তিক জনবল (প্রজেক্টের অধীনে) নিয়োগের নিমিত্তে প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আগ্রহী প্রার্থীদেরকে পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত, সদ্য তোলা ০৪ (চার) কপি পাসপোর্ট সাইজের ছবি, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভা/ সিটি কর্পোরেশনের মেয়র/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব/ জাতীয়তা সনদপত্র, জাতীয় পরিচয় পত্র, জন্মনিবন্ধন (যদি থাকে), শিক্ষাগত যোগ্যতা ও সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা সংক্রান্ত সকল সনদপত্রসমূহের সত্যায়িত কপি এবং ব্যবস্থাপনা পরিচালক বরাবর আবেদনপত্র “ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ, বাংলাদেশ নৌবাহিনী, সোনাকান্দা, বন্দর, নারায়ণগঞ্জ” এর ঠিকানায় আগামী ১৪ নভেম্বর ২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রেরণ করতে হবে।

পদের নামঃ ১০ টি।
পদ সংখ্যাঃ ১৩ জন।
আবেদনের শেষ তারিখঃ ১৪ নভেম্বর, ২০২১

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে নিচে দেয়া পিডিএফ ফাইল দেখুনঃ

বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক পরিচালিত সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২২ বি-ডিইও ব্যাচে জনবল নিয়োগের নিমিত্তে প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

পদের নামঃ কমিশন্ড অফিসার
পদ সংখ্যাঃ অসংখ্য
আবেদনের শেষ তারিখঃ ০৭ নভেম্বর, ২০২১
আবেদন নিয়ম :আবেদনকারী প্রার্থীগণকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর বাম পার্শ্বে APPLY NOW এ ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে। আবেদনের শেষ পর্যায়ে অনলাইন ব্যাংকিং, মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করা যাবে।

এ পর্যায়ে প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেডিট/ডেবিট কার্ড (যেমন- VISA, Master Card ও American Express) এবং মােবাইল ব্যাংকিং (যেমন- বিকাশ, রকেট, t-cash, নগদ,শিওরক্যাশ, এমক্যাশ, মাইক্যাশ, ওয়ানক্যাশ, ইজিক্যাশ, কিউক্যাশ, নেক্সাস,এ্যামেক্স) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত ৭০০/- (সাতশত) টাকা (অফেরৎযােগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যাবে।

নৌবাহিনী জব সার্কুলার
আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর সাথে সাথেই প্রার্থীকে প্রাথমিক সাক্ষাৎকারের জন্য কল-আপ লেটার, Form Commission-1A (পূরণকৃত আবেদন ফর্ম) R Personal Information Form ডাউনলােড ও প্রিন্ট করে পরবর্তীতে প্রাথমিক সাক্ষাৎকারের সময় অন্যান্য প্রয়ােজনীয় সকল কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে। যদি কোন প্রার্থী উক্ত কল-আপ লেটার ও Form ডাউনলােড করতে ব্যর্থ হয় তবে আবেদনকারীর মােবাইল নাম্বারে প্রদত্ত রােল ও Tracking নাম্বার দিয়ে ওয়েবসাইটে পুনরায় Sign In করে আবেদপত্রটি ডাউনলােড ও প্রিন্ট করা যাবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে নিচে দেয়া পিডিএফ ফাইল দেখুনঃ

নৌবাহিনী নিয়োগ | Bangladesh Navy Job Circular 2021 | নৌবাহিনী নিয়োগ ২০২১ | বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি | নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি | বাংলাদেশ নৌবাহিনী বেসামরিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

About admin

Check Also

পানি উন্নয়ন বোর্ডে বিশাল নিয়োগ, নেবে ১৫৪ জন

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির বিভিন্ন শূন্য পদে একাধিক লোকবল নিয়োগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *