বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, বিদ্যুৎ হলো এমন এক ধরেনের অদৃশ্য শক্তি যা আলো,শব্দ ,তাপ ইত্যাদি বিভিন শক্তি উৎপন্ন করে ।আধুনিক যুগে আমরা বিদ্যুৎ ছাড়া একটা মুহুর্ত কল্পনা করতে পারি না ।বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবি BPDB বাংলাদেশে বিদ্যুৎ উন্নয়নের লক্ষে নতুন নতুন বিদ্যুৎ কেন্দ্র প্রতিষ্ঠা ও সেগুলো বাস্তবায়ন করছে । সেই লক্ষে সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে সহকারী জেনারেল পদে জনবল নিয়োগ দেওয়া হবে ।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

১। পদের নামঃ নিরাপত্তা পরিদর্শক

  • পদ সংখ্যাঃ ১৩ টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ ২য় শ্রেনির স্নাতক। এসএসসি বা সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে ২য় বিভাগের নিচে থাকা যাবে না। বৃহৎ শিল্প বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ০৩ (তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
  • বেতনঃ ১০,০২০০-২৪,৬৮০/-

২। পদের নামঃনিরাপত্তা তদারককারী

  • পদ সংখ্যাঃ ১৬ টি
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাশ (কমপক্ষে ২য় শ্রেণি) এবং বড় শিল্প/বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ০৫ (পাঁচ) বছরের অভিজ্ঞতা।
  • বেতনঃ ৯,৭০০-২৩,৪৯০/-

এছাড়া ইঞ্জিনিয়ার, ম্যানেজার পদে নিয়োগ চলমান রয়েছে।

আবেদনের সময়সীমাঃ ১১,১৩ জুলাই ও ১৪ আগস্ট ২০২১

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে sottotv.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন শেষঃ ১৪ আগষ্ট ২০২১

অনলাইনে আবেদন করুনঃ nesco.teletalk.com.bd

আবেদন শেষঃ ১১ জুন ২০২১

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর আবেদন এর নিয়ম ও শর্তঃ

১।বয়সসীমা ০৬-০৬-২০২১ তারিখে ১৮-৩০ বছর। প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে ১৮-৩২ বছর। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিম্ন পদে কমপক্ষে ০৮ বছরের অভিজ্ঞতাসহ বয়স ৪০ বছর পর্যন্ত শিঘিলযোগ্য।

২।সরকারী/আধা-সরকারী/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

৩।প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিকট থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে। দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

৪।নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান সকল বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধান কোনরূপ সংশোধন হলে তা অনুসরণ করা হবে।ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদপত্র থাকতে হবে। জেলা প্রশাসক ব্যতিত অনা কোন কর্মকর্তা কর্তৃক সনদ গ্রহণ করা হবে না।

৫।প্রতিবন্ধী কোটার প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক/দায়িত্বপ্রাপ্ত সংশিষ্ট কর্মকর্তা কর্তৃক সাক্ষরিত প্রতিবন্ধী সনদ থাকতে হবে। এতিম এবং আনসারদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র থাকতে হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাকরি বিজ্ঞপ্তি ২০২১

ভিশন

  • সকলের নিকট নিরবচ্ছিন্ন মানসম্মত বিদ্যুৎ পৌঁছে দেয়া।

মিশন

  • টেকসই উন্নয়ন ও গ্রাহকের সন্তুষ্টি নিশ্চিত করার লক্ষ্যে বিদ্যুতের অব্যাহত প্রবৃদ্ধি বজায় রাখা।

উদ্দেশ্য

১।বিদ্যুৎ খাতে সরকারের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে নিয়োজিত থাকা।
২।বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের টেকসই উন্নয়নের লক্ষ্যে আধুনিক প্রযুক্তি গ্রহণ এবং প্রাথমিক ও বিকল্প জ্বালানির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা।
৩বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহের কাছ থেকে একক ক্রেতা হিসেবে বিদ্যুৎ ক্রয় করা।
৪।আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে গ্রাহকদের নিকট নির্ভরযোগ্য বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা।
৫।চ্যালেঞ্জ মোকাবেলায় দলগত উদ্দীপনা, উদ্ভাবনী শক্তি ও কর্মসংস্কৃতিকে উৎসাহিত করা।
৬।কর্মচারীদের ধারণা, মেধা এবং মূল্যবোধকে উৎসাহিত করা।

About admin

Check Also

পানি উন্নয়ন বোর্ডে বিশাল নিয়োগ, নেবে ১৫৪ জন

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির বিভিন্ন শূন্য পদে একাধিক লোকবল নিয়োগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *