বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – Bangladesh Bank Job Circular

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Bangladesh Bank Job Circular 2024): বাংলাদেশ ব্যাংক নিয়োগ শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ ব্যাংকের নিম্নোক্ত পদসমূহে সরাসরি নিয়োগের লক্ষ্যে নিম্নবর্ণিত শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদন আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলা নামউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানের দাতা নামবাংলাদেশ ব্যাংক
ওয়েবসাইটhttp://www.bb.org.bd/
পদ সংখ্যা০৩ টি
খালি পদ০৬ টি
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/এইচ.এস.সি/স্নাতক
আবেদনের প্রক্রিয়াerecruitment.bb.org.bd
আবেদনের শুরু তারিখ০৬ জুন, ২০২৪
আবেদনের শেষ তারিখ০৮ জুলাই, ২০২৪
আবেদনের মাধ্যমটেলিটক/অনলাইনে

বাংলাদেশ ব্যাংক নিয়োগ ২০২৪

পদের নামঃ সহকারী পরিচালক (এক্স ক্যাডার-পাবলিকেশন্স)
পদ সংখ্যাঃ
০২ জন।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় হতে গণযোগাযোগ ও সাংবাদিকতা/ প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স/ ইংরেজী/ বাংলা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অথবা ০৪ বছর মেয়াদী স্নাতক ডিগ্রী।
বেতনঃ বিজ্ঞপ্তিতে দেখুন।

পদের নামঃ অফিসার (এক্স ক্যাডার-পাবলিকেশন্স)
পদ সংখ্যাঃ
০৩ জন।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় হতে গণযোগাযোগ ও সাংবাদিকতা/ প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স/ ইংরেজী/ বাংলা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অথবা ০৪ বছর মেয়াদী স্নাতক ডিগ্রী।
বেতনঃ বিজ্ঞপ্তিতে দেখুন।

পদের নামঃ অফিসার (এক্স ক্যাডার-পাবলিকেশন্স) (ফটোগ্রাফার)
পদ সংখ্যাঃ
০১ জন।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় হতে টেলিভিশন, চলচ্চিত্র, ভিডিওগ্রাফি, ফটোগ্রাফি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অথবা ০৪ বছর মেয়াদী স্নাতক ডিগ্রী।
বেতনঃ বিজ্ঞপ্তিতে দেখুন।

Bangladesh Bank Job Circular 2024

  • আবেদন শুরুর তারিখ০৬ জুন, ২০২৪ তারিখ সকাল ১০:০০ টা।
  • আবেদনের শেষ সময়: ০৮ জুলাই, ২০২৪ বিকাল ১১.৫৯ টা।
আবেদনের নিয়ম: অনলাইন (online) http://erecruitment.bb.org.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন….

নিয়োগের শর্তাবলিঃ

আবেদনপত্র দাখিলের শেষ তারিখ ও সময়: ০৮/০৭/২০২৪ তারিখ, রাত ১১.৫৯ টা। ফি প্রদান ও Payment Verification এর শেষ তারিখ ও সময়: ১১/০৭/২০২৪ তারিখ, রাত ১১.৫৯ টা। আবেদন ফি: অফেরতযোগ্য টাকাঃ ২০০/- Bangla QR এর মাধ্যমে আবেদন ফি প্রদান করতে হবে। সহকারী পরিচালক (এক্স ক্যাডার-পাবলিকেশন্স) পদে নিয়োগের ক্ষেত্রে, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ০২টিতে এবং অফিসার (এক্স ক্যাডার-পাবলিকেশন্স) পদে নিয়োগের ক্ষেত্রে, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ০১টিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের জি.পি.এ থাকতে হবে। উল্লিখিত পদসমূহে শিক্ষাজীবনের কোনো পর্যায়েই ৩য় বিভাগ/শ্রেণি বা সমমানের জি.পি.এ গ্রহণযোগ্য হবে না।

Bangladesh Bank Job Circular

গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২/০৬/২০০৯ ও ০২/০৩/২০১০ তারিখের প্রজ্ঞাপন নং যথাক্রমে শিম/শাঃ১১/৫-১ (অংশ)/৫৮২ ও শিম/শাঃ১১/১৯-১/২০০৭/১৭৪ অনুযায়ী বর্তমানে প্রচলিত জি.পি.এ বা ক্ষেত্রমত, সি.জি.পি.এ-এর বিপরীতে পূর্বের ১ম, ২য় ও ৩য় বিভাগ নিম্নরূপে নির্ধারিত হবে।
এস.এস.সি বা সমমান এবং এইচ.এস.সি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে আগ্রহী প্রার্থীদেরকে আগামী ১১/০৬/২০২৪ তারিখ হতে ০৮/০৭/২০২৪ তারিখের মধ্যে শুধু বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (erecruitment.bb.org.bd)-এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। ০৮/০৭/২০২৪ তারিখ বা তৎপূর্বে যাদের ০৪ বছর মেয়াদী স্নাতক ডিগ্রী অথবা স্নাতকোত্তর ডিগ্রীর ফলাফল প্রকাশিত হয়েছে/হবে তারা আবেদনের যোগ্য হবেন।

আবেদন করার সময় Application Form পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী উল্লিখিত ওয়েবসাইটে পাওয়া যাবে। বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (erecruitment.bb.org.bd)-এ যাদের CV রয়েছে, তারা তাদের উক্ত CV এর মাধ্যমে আবেদন করবেন। প্রার্থীর নাম এবং পিতা ও মাতার নাম এস.এস.সি/সমমানের সনদে যে ভাবে লেখা আছে অনলাইন আবেদনপত্রে হুবহু সে ভাবে লিখতে হবে। নাম, পিতা ও মাতার নাম, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নম্বর, ঠিকানা ইত্যাদি সংক্রান্ত তথ্যে অসামঞ্জস্য/ভুল থাকলে প্রার্থীগণ আবেদনের সময় নিজ উদ্যোগে সংশোধন/আপডেট করে নিবেন।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

যাদের CV নেই তারা ওয়েবসাইটে প্রদত্ত নির্দেশনা অনুযায়ী অনলাইন আবেদনের ক্ষেত্রে নতুন CV তৈরি করবেন এবং নির্ধাবিত স্থানে স্বাক্ষর ও সদ্য তোলা Formal রঙিন ছবি আপলোড করবেন। স্বাক্ষর এবং ছবির ব্যাকগ্রাউন্ড সাদা হতে হবে। স্বাক্ষর এবং ছবি আপলোডে ত্রুটি/বিচ্যুতির বিষয়ে সাবধানতা অবলম্বনের পরামর্শ প্রদান করা হলো। আবেদনপত্রে অসামঞ্জস্য/ভুল তথ্য থাকলে পরবর্তীতে সংশোধনের সুযোগ থাকবে না এবং কোনো প্রকার যোগাযোগ ব্যতিরেকেই প্রার্থিতা বাতিল করা হবে।

About Sotto TV

Check Also

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – MOPME Job Circular

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -(Ministry of Primary and Mass Education MOPME Job …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *