বিলবোর্ড লাগিয়ে দোয়া চাওয়া সেই পাঁচ বন্ধুর চারজন পেল জিপিএ-৫

চলতি বছরের এসএসসি পরীক্ষায় পাবনায় ফেস্টুন টানিয়ে রেজাল্ট এর জন্য দোয়া চাওয়া পাঁচ এসএসসি পরীক্ষার্থীর চারজন জিপিএ-৫ পেয়েছে। তারা বেড়া উপজেলার কাশীনাথপুর বিজ্ঞান স্কুল থেকে পরীক্ষায় অংশ নিয়িক্ষা জিপিএ-৫ পাওয়া চার শিক্ষার্থী হলো মাশরাফি, সাহেদ, নাহিদ ও সামি। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে এ ফলাফল প্রকাশ করা হয়।

এর আগে গত জুন মাসে কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের মাশরাফি, সাহেদ, নাহিদ, সামি ও রাফিদ নামের পাঁচ শিক্ষার্থী নিজেদের ছবি-সম্বলিত কয়েকটি ফেস্টুন তৈরি করে। এরপর কাশীনাথপুর মোড়সহ বিভিন্ন স্থানে তা টানিয়ে দেয় তারা।

এভাবে ফেস্টুন টানিয়ে তারা সবার কাছে দোয়া চায়। তাদের দোওয়া চাওয়ার এমন অভিনব ধরনটি স্থানীয়দের নজর কাড়ে। ফেস্টুন টানানো পাঁচ শিক্ষার্থীর একজন খন্দকার মাশরাফি জানায়, ফলাফলে তারা খুব খুশি। তবে এক বন্ধু ফলাফল একটু খারাপ করায় তাদের আনন্দ শতভাগ পূর্ণ হলো না।

তারা আরো জানায় ‘আসলে আমাদের চেষ্টা ছিল। পাশাপাশি সবার দোয়াও চেয়েছিলাম। এ ফলাফলে সন্তুষ্ট। তবে ভবিষ্যতে ভালো কলেজে ভর্তি হতে চাই, যোগ করে খন্দকার মাশরাফি। কাশীনাথপুর বিজ্ঞান স্কুলের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম জানান, বিজ্ঞান স্কুলের লেখাপড়ার মান অনেক ভালো। অষ্টম শ্রেণি ও এসএসসি পরীক্ষায় তাদের ফলাফল ঈর্ষণীয়।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ১২৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে ৬০ জন জিপিএ-৫ পেয়েছে। ৩৫ জন পেয়েছে গোল্ডেন এ প্লাস। বাকি এ গ্রেড।

উল্লেখ্য, এবার পাবনায় এসএসসি পরীক্ষায় অংশ নেয় ২৯৪২৬ জন। এর মধ্যে ছেলে ১৪৭১৯ জন এবং মেয়ে ১৪৭০৭ জন। পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৫৬৭০ জন। পাসের হার ৮৪.৫৬ শতাংশ।