জানা গেছে পরিচ্ছন্নতা কর্মীদের ধাওয়া খেয়ে পালানো আওয়ামী লীগ নেতার পরিচয়

সম্প্রতি পরিচ্ছন্নতা ক’র্মীদের ধা’ওয়া খে’য়ে এভাবেই পা’লাচ্ছি’লেন এক ব্যক্তি। পা’লাতে গিয়েও শেষ র’ক্ষা হয়নি। শারী’রিকভাবে আঘা’তের পর গায়ের পোশাক ছিঁ’ড়ে লা’ঞ্চিত ও করা হয়েছে তাকে। এমনই একটি ভি’ডিও সামাজিক যোগাযোগ মাধ্য’মে ভাই’রাল।

গত বৃহস্পতিবার ৬ দফা দাবি নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষো’ভ কর্মসূচী পালন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছ’ন্নকতা র্মীরা। এ সময় ওই কর্মসূচীতে বা’ধা দেওয়াকে কেন্দ্র করে ঘটে এই ঘটনা।

খোঁজ নিয়ে জানা গেছে- লাঞ্চিত হওয়া ওই ব্যক্তির নাম মো. তৌহিদ। তিনি ঢাকা মহানগর দক্ষিণের ২০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক। পেশায় একজন সার্জিক্যাল ব্যবসায়ী।

এই ঘটনায় রবিবার সকালে ৫০-৬০ জন অ’জ্ঞাতনা’মা ব্যক্তিকে আসা’মি করে শাহবাগ থানায় মা’মলা দা’য়ের করেছেন লা’ঞ্চিত মোহাম্মদ তৌহিদ। হ’ত্যা’র উদ্দেশ্যে মা’রধ’রের অভি’যোগে করা মা’মলায় নগদ ৪৮ হাজার টাকা এবং ১৮শ’ টাকা মূল্যের একটি সিম্পনি মোবাইল চু’রির অভি’যোগও করা হয়েছে।

তবে, পরি’চ্ছন্নতা কর্মীদের অভি’যোগ- কর্মসূচীর শুরু থেকেই তাদের কর্মসূচীতে বা’ধা দিতে কয়েকজন দু’ষ্কৃতকারী নানা ভাবেই অপচে’ষ্টা করেছিল। তাই ঘটনাচ’ক্রে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

পুলিশ জানায়, কর্মসূচীতে বা’ধা দেওয়ার ঘটনায় ওই ব্যক্তির সঙ্গে পরিচ্ছ’ন্নতা কর্মীদের হা’তাহা’তির সময় পুলিশ উভয়প’ক্ষকে তাৎক্ষণিকভাবে নি’বৃত করে সরিয়ে দিয়েছিল। তবে, পরে কোন সময় হাম’লার ঘটনা ঘটেছিল তা জানতে পারেনি পুলিশ।

ডিএমপি উপ-কমিশনার (মিডিয়া এন্ড পাবলিকরিলেশন্স) মো. ফারুক হোসেন জানান, এই ঘটনায় হা’মলায় জ’ড়িতদের বিরু’দ্ধে আ’ইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেই সাথে ভু’ক্তভো’গী এই ব্যক্তি কেন ওই কর্মসূচীতে বা’ধা দিতে গিয়েছিলেন সেটিও খ’তিয়ে দেখা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র।

যে কোনো “নাগরিক প্রতি’বাদ” কিংবা দাবী আদায়ের কর্মসূচীতে বা’ধা দেওয়া বে’আইনি। কারো বি’রু’দ্ধে সুনি’র্দিষ্ট অভি’যোগ থাকলে আই’ন প্রয়োগকারী সংস্থাকে জানানোর পরামর্শ পুলিশের এই কর্মকর্তা।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!