Mahindra Thor SUV-এর সবচেয়ে সস্তা ভেরিয়েন্ট লঞ্চ হল, জানুন দাম

নতুন বছরের শুরুতে সবচেয়ে বড় চমক মাহিন্দ্রার থার SUV-এর একটি নতুন সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট হওয়া নিশ্চিত। নতুন রঙের বিকল্পগুলি ছাড়াও, একটি ভিন্ন ইঞ্জিন সহ অনেক পরিবর্তন হবে। Mahindra Thor-এর টু-হুইল ড্রাইভ (2WD) ভেরিয়েন্টের ব্রোশিওর কোম্পানি প্রকাশ করেছে। সেই অনুযায়ী আগামীকাল ৯ জানুয়ারি গাড়িটির দামের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

প্রথমত, এই টু-হুইল ড্রাইভ ভেরিয়েন্টটি কার্যত পূর্ববর্তী সংস্করণের মতো, কিন্তু 4×4 ব্যাজ অনুপস্থিত। এবার থর এসেছে দুটি নতুন রঙের সংমিশ্রণে – ব্লেজিং ব্রোঞ্জ এবং এভারেস্ট হোয়াইট। এছাড়াও, এই 2WD সংস্করণটি একটি শক্ত উপরের ছাদ পায়। সাশ্রয়ী মূল্যের Thor একই 1.5-লিটার ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত হবে যা Mahindra-এর জনপ্রিয় SUV মডেল XUV300-এ ব্যবহৃত হয়েছিল৷

স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগে কিন্তু Mahindra Thor এর 2WD এবং 4WD এর মধ্যে পার্থক্য কি? নতুন সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্টটি একটি 1.5-লিটার ডিজেল ইঞ্জিন দ্বারা চালিত হবে যা একটি ছয়-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে যুক্ত। এই ইঞ্জিনটি 117 bhp এর আউটপুট পাবে। অন্যদিকে, 4×4 ভেরিয়েন্টে একটি 2.2-লিটার ইঞ্জিন রয়েছে যা একটি ছয় গতির ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে যুক্ত। যাইহোক, 2.0-লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন 2WD এবং 4WD উভয় সংস্করণেই একটি বিকল্প হিসাবে উপলব্ধ। একটি 6-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স বা একটি টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম থাকবে।

বর্তমানে, Mahindra Thor-এর ফোর-হুইল ড্রাইভ ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম শুরু হচ্ছে 13.59 লক্ষ টাকা থেকে। টপ মডেলটির দাম 16.29 লক্ষ টাকা। তবে, Mahindra Thor 2WD এর দাম উল্লেখযোগ্যভাবে কম হবে। এক্স-শোরুম দাম প্রায় 10 লক্ষ টাকা থেকে শুরু হতে পারে। এটি ফোর্স গুর্খা এবং শীঘ্রই লঞ্চ হওয়া Maruti Suzuki Jimny-এর সাথে প্রতিযোগিতা করবে।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।