অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার শফিকুল

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম অবসরে যাচ্ছেন ২৯ অক্টোবর। সে হিসেবে তিনি রাজধানীর পুলিশ প্রধানের দায়িত্বে আছেন আর মাত্র ৮ দিন। এর আগে মেয়াদ বৃদ্ধির গুঞ্জনের উঠলেও এখন অবসরে যাচ্ছেন ডিএমপির এই চৌকস পুলিশ কর্মকর্তা। হস্পতিবার (২০ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৮ অক্টোবর ২০২১ তারিখের প্রজ্ঞাপনমূলে অবসরপ্রাপ্ত পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজিপি, গ্রেড-১) মোহা. শফিকুল ইসলামের অনুকূলে স্থগিতকৃত অবসরোত্তর ছুটি ৩০ অক্টোবর ২০২২ থেকে ২৯ অক্টোবর ২০২৩ পর্যন্ত মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

মোহা. শফিকুল ইসলাম ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। অষ্টম ব্যাচের এই কর্মকর্তা ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গার আলমডাঙ্গায়। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। কর্মজীবনে তিনি নারায়ণগঞ্জ, পটুয়াখালী, সুনামগঞ্জ ও কুমিল্লায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি ও ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন। অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পাওয়ার পর দায়িত্ব পালন করেন তিনি অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান, পুলিশ হেডকোয়ার্টার্সের এইচআরএম শাখার প্রধান ও সিআইডি প্রধান হিসেবেও।

আবারও গান গাইতে সৌদি উড়ে গেলেন মমতাজ

ফোক গানের সুরসম্রাজ্ঞী বলে খ্যাত জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ অনেক দেশে কনসার্টে অংশ নিয়েছেন। গত বছরের নভেম্বরে প্রথমবারের মতো সৌদি আরব গিয়ে গান শুনিয়ে আসেন। এবার আবারও গান করতে মক্কা-মদিনার দেশে উড়ে গেলেন তিনি। বুধবার (১৯ অক্টোবর) বাংলাদেশ বিমানে চড়ে দেশটির উদ্দেশে রওয়ানা দিয়েছেন তিনি। সঙ্গে আছেন তার কন্যাসহ পরিবারের একাধিক সদস্য এবং মিউজিশিয়ান টিম।

সৌদি রওয়ানা দেওয়ার ছবি নিজের ফেসবুকেও প্রকাশ করেছেন মমতাজ। ক্যাপশনে লিখেছেন, নিয়ত গুণেই বরকত, উদ্দেশ্য পবিত্র মক্কা-মদিনা জিয়ারত। তারপর নিজের কর্ম, দোয়ার দরখাস্ত রইল।

সংগীতশিল্পী মমতাজ জানান, ২১ অক্টোবর সৌদি আরবের জেদ্দা শহরে গান করবেন তিনি। বৃহস্পতিবার (২০ অক্টোবর) মক্কা ও মদিনা জিয়ারত করবেন তিনি। তিনি বলেন, আশা করি সৌদি প্রবাসী ভাইবোনদের সঙ্গে দারুণ সময় কাটবে। মিউজিশিয়ানসহ আমরা সবাই সেখানে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি।

About admin

Check Also

সম্পর্কের পর বাতি জ্বালাতেই দেখেন অন্য কেউ!