রবিবার , জানুয়ারী 29 2023

Samsung Galaxy Z Fold 5 এর প্রসেসরে শক, বডিতে আসছে পরিবর্তন, নতুন রিপোর্টে বড় দাবি

Samsung গত আগস্টে তার ফোল্ডেবল লাইনআপের অংশ হিসেবে Galaxy Z Fold 4 এবং Z Flip 4 লঞ্চ করেছে। যদিও এই দুটি ডিভাইস লঞ্চের পাঁচ মাস হয়ে গেছে, Galaxy Z Fold 5 এর উত্তরসূরি Z Fold 4 হ্যান্ডসেট নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। গুজব রয়েছে যে Samsung কিছু উল্লেখযোগ্য পরিবর্তনের সাথে 2023 সালে তার ফোল্ডেবল মডেল লঞ্চ করতে চলেছে। এটি 4 ন্যানোমিটার প্রক্রিয়ার উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ নতুন প্রসেসর এবং গ্যালাক্সি S22 আল্ট্রার মতো একটি অন্তর্নির্মিত এস-পেন স্লট বৈশিষ্ট্যযুক্ত করতে পারে।

Samsung Galaxy Z Fold 5 নতুন 4nm প্রসেসর এবং S-Pen স্লটের সাথে আসতে পারে

ভিয়েতনামের প্রকাশনা দাবি করেছে যে Samsung Galaxy Z Fold 5 এর পরীক্ষামূলক সংস্করণ Qualcomm Snapdragon 985 5G নামে একটি নতুন প্রসেসর দ্বারা চালিত হবে। এটি 4 ন্যানোমিটার প্রক্রিয়া নোডের ভিত্তিতে তৈরি করা যেতে পারে। এই প্রথম এই ধরনের একটি চিপসেট পরিচিত এবং এখনও আনুষ্ঠানিকভাবে সেমিকন্ডাক্টর নির্মাতার দ্বারা ঘোষণা করা হয়নি.

যদিও আগে বলা হয়েছিল যে গ্যালাক্সি জেড ফোল্ড 5 কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 2 প্রসেসর দ্বারা চালিত হবে। অতএব, কোন সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও তথ্যের প্রয়োজন। এটাও রিপোর্ট করা হয়েছে যে স্মার্টফোনটি কিছুটা মোটা হবে (6.3 মিমি এর পরিবর্তে 6.5 মিমি) এবং এর ওজন তার পূর্বসূরির থেকে কিছুটা বেশি হবে। ডিভাইসটিতে একটি এস-পেন স্লটও থাকবে, যা সম্ভবত ওজন এবং পুরুত্ব বৃদ্ধির কারণ।

আগেই জানানো হয়েছিল যে Galaxy Z Fold 5-এ 50-মেগাপিক্সেল ISOCELL GN3 প্রাথমিক ক্যামেরা সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। আর ফোনের সামনে থাকবে 12-মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এই ফোল্ডেবল স্মার্টফোনের অন্যান্য স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। প্রতি বছরের মতো, Samsung আগামী বছরের আগস্টে Galaxy Unpacked ইভেন্টে নতুন Galaxy Z Fold 5 লঞ্চ করতে পারে। এই ডিভাইস সম্পর্কে আরও তথ্য আগামী দিনে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে।

Check Also

Mahindra Thor SUV-এর সবচেয়ে সস্তা ভেরিয়েন্ট লঞ্চ হল, জানুন দাম

নতুন বছরের শুরুতে সবচেয়ে বড় চমক মাহিন্দ্রার থার SUV-এর একটি নতুন সাশ্রয়ী মূল্যের ভেরিয়েন্ট হওয়া …