ফ্রিল্যান্সিং এ কি কাজ করে মাসে ১০০ ডলার আয় করা যায়

ফ্রিল্যান্সিং এ কি কাজ করে মাসে ১০০ ডলার আয় করা যায়? অনলাইন থেকে ইনকাম করার অন্যতম সেরা প্লাটফর্ম হল ফ্রিল্যান্সিং শুরু করা। ফ্রিল্যান্সিং শুরু করতে একটা নির্দিষ্ট বিষয়ে এক্সপার্ট থাকলে সেখান থেকে অনেক টাকা ইনকাম করা যায়। অনলাইনে কোন ফ্রিল্যান্সিং কাজটি কম প্রতিযোগিতাপূর্ণ কিন্তু ভালো ইনকাম হয়? বর্তমান সময়ে সব কাজে প্রতিযোগী রয়েছে। সেটা অনলাইন বলেন আর অফলাইন।

অফলাইনে আপনি যে কোন বিজনেস করতে যান দেখবেন আপনার আসেপাশে অনেক প্রতিযোগী কিন্তু তার মধ্যে থেকে আপনাকে যদি টিকে থাকতে হয় তাহলে নিজের সেরাটা দিতে হবে। ফ্রিল্যান্সিং বিষয়টি এখন এমন হয়ে গেছে।

আপনার পাশে অনেক বেশি প্রতিযোগী থাকবে কিন্তু তার মধ্যে থেকে আপনাকে সেরা হতে হবে আর তার জন্য আপনাকে সবার থেকে বেশি পরিশ্রম করতে হবে, সময় বেশি দিতে হবে আর নিজের সেরাটা দিতে হবে তাহলে দেখবেন ইনকাম এবং সফলতা চলে আসবে।

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে অনেক ধরনের কাজ রয়েছে, গ্রাফিক্স ডিজাইন, ভিডিও এডিটিং, ওয়েব ডেভেলপমেন্ট, অ্যাপ ডেভেলপমেন্ট, আর্টিকেল রাইটিং, তাছাড়া আপনি যদি ফাইভার ওয়েবসাইটে ভিজিট করেন দেখতে পারবেন অনেক রকমের কাজ রয়েছে।

এখন আপনি যে বিষয়ে কাজ করবেন সে বিষয়ে যদি ভাল করতে পারেন সবার থেকে আলাদা কিছু করতে পারেন তাহলে আপনি সফল। ফাইবার ইতিমধ্য অনলাইনে খুব জনপ্রিয় একটি মার্কেটপ্লেস হিসেবে সবার কাছে পরিচিত।

কিছু সঠিক নিয়ম জানা থাকলে খুব সহজে কিন্তু ফাইবার থেকে ভাল টাকা ইনকাম করা সম্ভব। ফাইভার অনেক বড় একটি মার্কেট প্লেজ। এই মার্কেট কাজ করতে হলে আপনাকে মার্কেট প্লেস সম্পর্কে বুঝতে হবে। আর এই মার্কেটপ্লেসে কাজের চাহিদা আছে এমন ১৮ ধরনের কাজ নিয়ে MSB Academy ফাইভার সাকসেস কোর্সটি তৈরি করেছে। আপনি চাইলে কোর্সটি করতে পারেন।

আশা করি মার্কেট প্লেস সম্পর্কে কমপ্লিট একটা ধারনা পাবেন। এবং কোর্সে রয়েছে লাইফ টাইম এক্সেস এবং লাইফ টাইম সাপোর্ট। শুধু ২ মাসে শিখা যায় এমন কোন কাজ নেই। দক্ষ হতে হলে অনেক সময় লেগে যাবে। তবে ২ মাসে কন্টেন রাইটিং এর কাজ শুরু করতে পারেন। ২ মাসে ব্যাসিক ল্যাভেল এর কাজগুলো শিখে যাবেন।

তারপর দেশের বাজারে মোটামোটি কাজ চালিয়ে যেতে পারবেন। তবে মাসে ২০ হাজার আসবে না। যত দক্ষ হবেন আয়ের পরিমান তত বাড়বে।

About Sotto TV

Check Also

ফেসবুক ভিডিও থেকে আয় করার উপায়

আপনি হয়ত ফেসবুক থেকে আয় করার বিভিন্ন উপায় সম্পর্কে ইতোমধ্যেই অবগত আছেন। বর্তমান সময়ে ফেসবুক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *