রবিবার , জানুয়ারী 29 2023

কাতার বিশ্বকাপ ফাইনাল খেলবে কারা, জানালেন ব্রাজিলিয়ান জ্যোতিষ

এবার জমে উঠেছে বিশ্বমঞ্চের লড়াই। একের পর এক রেকর্ড-অঘটন-ইনজুরি! সব মিলিয়ে রোমাঞ্চকর গ্রুপ পর্বের খেলা। গ্রুপ পর্ব থেকে প্রথম দল হিসেবে বিদায় নিয়েছে স্বাগতিক কাতার। প্রথম ম্যাচে হেরেছে সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-জার্মানি। ইনজুরির কারণে ছিটকে গেছেন ব্রাজিলের হেক্সা মিশনের অন্যতম বাজির ঘোড়া নেইমার। শেষ পর্যন্ত কোন দল উঁচিয়ে ধরবে সোনালি শিরোপা, সেটাই এখন দেখার বিষয়।

এদিকে ফুটবল সমর্থকদের মধ্যে যখন এসব বিষয়ে জোর আলোচনা, তখন ফাইনাল নিয়ে ভবিষ্যদ্বাণী করে নতুন করে হইচই ফেলে দিয়েছেন ব্রাজিলিয়ান জ্যোতিষ অ্যাথোস সালোম। একের পর এক ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় বেশ সুনাম রয়েছে ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ খ্যাত অ্যাথোস সালোমের।

এর আগে কোভিড-১৯ প্যানডেমিক, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গে ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। অ্যাথোসের মতে, এবারের বিশ্বকাপে ব্রাজিলের কোনো সম্ভাবনা নেই। সেলেসাওরা সেমি বা ফাইনালে যেতে পারে। কিন্তু ব্রাজিল চ্যাম্পিয়ন হতে পারবে না।

এদিকে অ্যাথোসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স, ইংল্যান্ড হচ্ছে টুর্নামেন্টের সেরা পাঁচটি দল। তাদের ফাইনালে ওঠার সম্ভাবনা রয়েছে। কিন্তু ইংল্যান্ড, বেলজিয়াম ও ব্রাজিলের ফাইনাল জেতার কোনো সম্ভাবনা নেই। ব্রাজিলিয়ান জ্যোতিষের দাবি, আগামী ১৮ ডিসেম্বর, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স ও আর্জেন্টিনা ফাইনাল খেলবে।

গরুর ভবিষ্যৎবাণী, এবার বিশ্বকাপ জিতবে ব্রাজিল

বিশ্বকাপ এলে কে চ্যাম্পিয়ন হবে তা নিয়েই চলে নানা জল্পনা-কল্পনা। দেয়া হয়ে থাকে নানা ধরনের ভবিষ্যৎ বাণী। এ ক্ষেত্রে বিভিন্ন পশু-পাখিও অংশ নেয়। আর কুষ্টিয়াতে কাতার বিশ্বকাপ নিয়ে ভবিষ্যৎ বাণী করলো একটি গরু।

তবে এই ভবিষ্যৎ বাণীর পদ্ধতি সম্পূর্ণ ভিন্ন। করাও হয়েছে সম্পূর্ণ অভিনব পদ্ধতিতে।প্রথমত ব্রাজিল, আর্জেন্টিনা আর জার্মানির পতাকায় মোড়ানো তিনটি ড্রামের ওপরে রাখা ঘাস।পরবর্তীতে গরু যে দেশের পতাকা মোড়ানো ড্রামের ঘাস খাবে, সেই দেশই হবে এবারের কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন! সম্প্রতি পশু দিয়ে এমন ভবিষ্যৎবাণীর আয়োজন করে কুষ্টিয়ার একদল ফুটবলপ্রেমী। মজার এই কাণ্ড দেখতে ভিড় জমান অনেকে।

গত বৃহস্পতিবার ( ২৪ অক্টোবর) বিকেলে ব্যতিক্রমী এ আয়োজন দেখতে জড়ো হন অনেকে। ফুটবল বিশ্বকাপ এলে এমন নানা কর্মকাণ্ডের মাধ্যমে আনন্দ খুঁজে বেড়ান সমর্থকরা।জেলার আড়ুয়াপাড়া তরুণ সংঘ পাঠাগার ও ক্লাব মাঠে এই আয়োজনে অংশ নেন ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মান সমর্থকরা। তিন দলের পতাকা মোড়ানো ড্রামের ওপর রাখা হয় কাঁচা ঘাস। নিয়ে আসা হয় একটি গরু।

উম্মাদনার এখানেই শেষ নেই, এসময় শর্ত রাখা হয়েছিলো, গরুটি যে ড্রাম থেকে ঘাস খাবে সে দলই হবে বিজয়ী! গরুটি ঘাস খায় ব্রাজিলের ড্রাম থেকে। প্রিয় দল বিজয়ী হবে এই অনুমানে উল্লাসে ফেটে পড়েন ব্রাজিল সমর্থকরা।তবে গরুর এই ভবিষ্যৎ বাণী কিছুতেই মেনে নিতে পারছে না আর্জেন্টিনার সমর্থকরা। সব অনুমান সঠিক হয় না এমন দাবি করেন তারা। তারা জানান, আমরা হার দিয়ে শুরু করেছি মানে এই নয় যে, আমরা তাড়াতাড়ি বাড়ি চলে যাবো। ইনশাআল্লাহ আমরা কামব্যাক করব।

Check Also

ইনজুরিতে মেসি? ফাইনাল খেলা নিয়ে শঙ্কা!

এবার আর্জেন্টাইন শিবিরে রীতিমতো দুঃসংবাদ। চলতি কাতার বিশ্বকাপের ফাইনাল আগামী রবিবার ১৮ ডিসেম্বর। তার আগে …